ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষা

রুয়েটে গবেষণা প্রকল্পের অগ্রগতি বিষয়ক সেমিনার

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
রুয়েটে গবেষণা প্রকল্পের অগ্রগতি বিষয়ক সেমিনার রুয়েটে গবেষণা প্রকল্পের অগ্রগতি বিষয়ক সেমিনার

রাবি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) গবেষণা প্রকল্পের অগ্রগতির প্রতিবেদন উপস্থাপন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।  

রোববার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে রুয়েটের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ।


 
রুয়েটের গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক প্রফেসর ড. মো. ফারুক হোসেন এতে সভাপতিত্ব করেন। সঞ্চালনা করেন একই দপ্তরের উপ-পরিচালক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি।

সেমিনারে গবেষণা ও সম্প্রাসারণ দপ্তরের অধীনে পরিচালিত বিভিন্ন গবেষণা প্রকল্পের সর্বশেষ অগ্রগতি বিষয়ক মূল্যায়ন করা হয়। এছাড়া দুর্বার কান্ডারি ইমার্জেন্সি মেডিক্যাল ভেন্টিলেটর, প্রতিবন্ধীদের জন্য স্মার্ট হুইল চেয়ার প্রকল্পসহ বিভিন্ন যুগোপযোগী ও পরিবেশবান্ধব প্রকল্প প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রুয়েটের ইসিই অনুষদের ডিন প্রফেসর ড. জহুরুল ইসলাম সরকার, পুরকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. এনএইচএম কামরুজ্জামান সরকার, যন্ত্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. মোশাররফ হোসেন, মানবিক ও ফলিত বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. বেল্লাল হোসেন এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. সেলিম হোসেন।

সেমিনারে রুয়েটের পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের পরিচালক প্রফেসর ড. মিয়া জগলুল সাদত, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক ড. আলী হোসেন, ছাত্রকল্যাণ উপ-পরিচালক আবু সাঈদসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক ও গবেষকরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।