ঢাকা, শুক্রবার, ৩ বৈশাখ ১৪২৮, ১৬ এপ্রিল ২০২১, ০৩ রমজান ১৪৪২

শিক্ষা

ববি শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
ববি শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

বরিশাল: বরিশাল বিশ্বিবদ্যালয়ের (ববি) অনাবাসিক শিক্ষার্থীদের মধ্য রাতে মেস থেকে নামিয়ে মারধরের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে বরিশাল নগরের বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়কের অশ্বিনী কুমার হলের সামনে এ কর্মসূচির আয়োজন করে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বরিশাল জেলা কমিটির আহ্বায়ক সাগর দাস আকাশের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন, সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, নুরুল হক নুরু, ববি শিক্ষার্থী আদনান রাকিব প্রমুখ।  

হামলাকারীদের শনাক্ত ও গ্রেফতার পূর্বক আইনি ব্যবস্থা গ্রহণ করার দাবি জানিয়ে বক্তারা বলেন, পরিবহন খাতে মাফিয়াদের উৎখাত করতে হবে। বিশ্ববিদ্যালয়ের ঘুমন্ত ছাত্রদের ওপর হামলাকারীদের অনতিবিলম্বে গ্রেফতার করা না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।  

গত মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দিনগত রাত দেড়টার দিকে রূপাতলী হাউজিংয়ের সি-ব্লকের হারুন ম্যানশন ভবনের মেসে হামলা চালায় সন্ত্রাসীরা। সেখানে অবস্থানকারী ছাত্রদের মারধর করে মারাত্মক জখম করা হয়। হামলায় ১১ শিক্ষার্থী গুরুতর আহত হন। আহতরা হাসপাতালে চিকিৎসাধীন।

এর আগে গত মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে ছুরি দিয়ে কোপ দেয় রূপাতলী বিআরটিসি কাউন্টারের রফিক নামে হেলপার। এ সময় আরও এক ছাত্রীকে লাঞ্ছিত করে রফিক ও কাউন্টারম্যান বাদল। এর প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিআরটিসি কাউন্টার ভাঙচুর ও সড়ক অবরোধ করেন।

সড়ক অবরোধ তুলে দেওয়ার জন্য ঘটনাস্থলে আসেন রূপাতলী বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপনসহ ছাত্রলীগ-আওয়ামী লীগ ও শ্রমিক লীগের নেতারা। তবে তাদের কোনো কথাই ভ্রুক্ষেপ করেনি শিক্ষার্থীরা। হামলাকারী রফিককে গ্রেফতারের পরই সড়ক অবরোধ তুলে নেওয়া হয়। ওই রাতেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহামুদুল হাসান তমাল ফেসবুকে ভিডিও বার্তায় বলেন, শিপন মিয়ার নেতৃত্বে তাদের ওপর হামলা চালানো হচ্ছে।

তবে কাওছার হোসেন শিপন জানান, এ হামলা বা ঘটনার সঙ্গে তার কোনো সম্পৃক্ততা নেই।  

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa