ঢাকা, শুক্রবার, ৩ বৈশাখ ১৪২৮, ১৬ এপ্রিল ২০২১, ০৩ রমজান ১৪৪২

শিক্ষা

ববি শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে

জবি করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
ববি শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ...

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।  

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) ক্যাম্পাসের শহীদ মিনারের সামনে শিক্ষার্থীরা এই মানববন্ধন করেন।

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা হামলায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

মানববন্ধনে অংশ নেওয়া রাকিব নামের এক শিক্ষার্থী বলেন, শিক্ষার্থীদের ওপর এরকম হামলা অনবরত চলতে থাকলে দেশ একসময় মেধাশূন্য হবে এবং চরম বিপর্যয় ঘটবে।

মঙ্গলবার দুপুরে ব‌রিশাল বিশ্ববিদ্যাল‌য়ের অর্থ‌নী‌তি বিভাগের শিক্ষার্থী তৌ‌ফিকুল সজল ও ফারজানা আক্তার মে‌মি নিজ বা‌ড়ি খুলনায় যাওয়ার জন্য রুপাতলীস্থ বিআর‌টি‌সি কাউন্টারে যায়। সেখানে কাউন্টার স্টাফ র‌ফিক তুচ্ছ ঘটনা নিয়ে কথাকাটাকা‌টির জের ধরে সজলকে মারধর ও মে‌মিকে লা‌ঞ্চিত করে। এর প্রতিবাদে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে এবং র‌ফিককে গ্রেফতা‌রের দা‌বি জানায়। পু‌লিশ ১ ঘণ্টার মধ্যে র‌ফিককে গ্রেফতার করলে শিক্ষার্থীরা সড়ক অবরোধ তুলে নেয়। পরে মঙ্গলবার রাতে রুপাতলী এলাকায় শিক্ষার্থীদের বিভিন্ন মেসে গিয়ে হামলা চালায় দুর্বৃত্তরা। এতে ১৫ জন শিক্ষার্থী আহত হয়। এদিকে রাতের এ হামলার ঘটনার প্রতিবাদে বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের সামনের বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় ও স্থানীয় প্রশাসনের সাথে দুইদফার বৈঠক শেষে ১০ ঘণ্টা পর ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে শিক্ষার্থীরা সড়ক অবরোধ কর্মসূচি স্থগিত করে বিকেল ৫ টায়।

এদিকে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় এখনো কোনো মামলা হয়নি, তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) একটি মামলা করবে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa