ঢাকা, শুক্রবার, ৩ বৈশাখ ১৪২৮, ১৬ এপ্রিল ২০২১, ০৩ রমজান ১৪৪২

শিক্ষা

কৃষি গবেষণায় স্কলারশিপ প্রদানে খুবির সঙ্গে লিডারর্সের এমওইউ স্বাক্ষরিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
কৃষি গবেষণায় স্কলারশিপ প্রদানে খুবির সঙ্গে লিডারর্সের এমওইউ স্বাক্ষরিত সমঝোতা স্মারকে স্বাক্ষর। ছবি: বাংলানিউজ

খুলনা: কৃষি গবেষণা এবং বিশেষ করে খুলনা উপকূলীয় অঞ্চলে কৃষিভিত্তিক গবেষণা কার্যক্রম পরিচালনার জন্য খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সঙ্গে বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা লিডার্স-এর এক সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে ট্রেজারারের কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ এবং লিডার্স এর পক্ষে নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল।

এমওইউ’র কপিটি গ্রহণকালে ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ আশা প্রকাশ করেন, কৃষি গবেষণার ক্ষেত্রে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যে স্কলারশিপ পাবে তা তাদের গবেষণা কার্যক্রম পরিচালনায় এই এমওইউ স্বাক্ষরের ফলে প্রকৃত উপকারে আসবে।

এমওইউ’র আওতায় বিশ্ববিদ্যালয়ের এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন ও সয়েল, ওয়াটার এন্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিনের আন্ডারগ্রাজুয়েট পর্যায়ের শিক্ষার্থীরা গবেষণার জন্য স্কলারশিপ পাবেন। প্রথম পর্যায়ে তিনজন শিক্ষার্থীকে দশ হাজার টাকা করে স্কলারশিপ দেওয়া হবে।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে জীব বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর খান গোলাম কুদ্দুস, এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মো. সারওয়ার জাহান, প্রফেসর ড. মোহাম্মদ বশীর আহমেদ, প্রফেসর ড. মো. রেজাউল ইসলাম, প্রফেসর ড. মো. মতিউল ইসলাম, সয়েল ওয়াটার এন্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিনের প্রফেসর মো. সানাউল ইসলাম এবং জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান উপস্থিত ছিলেন।

এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মো. সারওয়ার জাহান জানান, এই এমওইউ স্বাক্ষরের ফলে স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য গবেষণার নতুন সুযোগ হলো। তিনি লিডার্সকে কৃষি গবেষণা ও উন্নয়ন কার্যক্রমে এগিয়ে আসার জন্য ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa