ঢাকা, বুধবার, ১ বৈশাখ ১৪২৮, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

শিক্ষা

জাবি সংলগ্ন এলাকা রণক্ষেত্র, নির্বিকার প্রশাসন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২১
জাবি সংলগ্ন এলাকা রণক্ষেত্র, নির্বিকার প্রশাসন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন গেরুয়াবাসীর সঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংঘর্ষ রণক্ষেত্রে রূপ নিয়েছে। এ প্রতিবেদন লেখার আগ পর্যন্ত ওই এলাকায় অন্তত ১০ রাউন্ড গুলির শব্দ শোনা গেছে।

এতে আতঙ্কে ভুগছেন শিক্ষার্থীসহ এলাকাবাসী।

ঘটনাস্থলে পর্যাপ্ত পুলিশ না থাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না বলে অভিযোগ করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান।
 
তিনি বলেন, আমি ঢাকা জেলা উত্তর পুলিশের সঙ্গে দফায় দফায় কথা বলেছি। কিন্তু তারা ফোর্স পাঠাতে ব্যর্থ।

শিক্ষার্থীরা বলছেন, স্থানীয়দের হামলার তিন ঘণ্টা অতিবাহিত হয়েছে। কিন্তু এখনও ১২ জনের বেশি পুলিশ ঘটনাস্থলে আসেনি। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। প্রশাসন এ বিষয়টি সমাধান করতে না পারলে শিক্ষার্থীরা বড় ধরনের হুমকির মুখে পড়বেন।
 
শিক্ষার্থীরা আরও বলেন, হল বন্ধ থাকায় আমরা সবাই বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় অবস্থান করছি। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন এর সুষ্ঠু সমাধান না করলে এ শিক্ষার্থীরা কোথায় যাবে?

স্থানীয় সূত্রে জানা যায়, ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গেরুয়া বাজারে শিক্ষার্থীদের চারটি মোটরসাইকেল পুড়িয়ে দেয় স্থানীয়রা। এরপর রাত সাড়ে ৭টার দিকে এলাকাবাসী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালায়।

শিক্ষার্থীদের অভিযোগ, গেরুয়া এলাকার মেসে এখনো অন্তত দুই শতাধিক শিক্ষার্থী আটকা আছে। তাদের উদ্ধারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের ভূমিকা নিষ্ক্রিয়। তাই আমাদের সহপাঠীদের উদ্ধারের জন্য আমাদের মাঠে নামতে হচ্ছে।

এর আগে, মাইকিং করে দেশীয় অস্ত্র নিয়ে বের হওয়ার আহ্বান জানায় এলাকাবাসী।

** জাবি শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলা, আহত ৫

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa