ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

শিক্ষা

রাতে আবাসিক হোটেলে শিক্ষার্থীদের রাখবে জাবি প্রশাসন

জাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২১
রাতে আবাসিক হোটেলে শিক্ষার্থীদের রাখবে জাবি প্রশাসন

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের ঘটনায় গেরুয়া এলাকার মেসে বসবাসকারী ছাত্রদের সাভারের আবাসিক হোটেলে রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) দিনগত রাত ২টায় শিক্ষার্থীদের এ কথা বলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান।

তিনি বলেন, সংঘর্ষের ঘটনার পর এ রাতে শিক্ষার্থীদের গেরুয়ার মেসে ফিরে যাওয়ার পরিবেশ নেই। তাই আমি ঢাকা জেলা উত্তর পুলিশ সুপারের সঙ্গে কথা বলে শিক্ষার্থীদের জন্য সাভারে আবাসিক হোটেলে থাকার ব্যবস্থা করেছি।

এর আগে রাত দেড়টায় হল খুলে দেওয়ার দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সঙ্গে বৈঠকে বসেন শিক্ষার্থীরা। প্রশাসনের পক্ষ থেকে কোনো জবাব না পাওয়ায় সেখান থেকে বেরিয়ে আসেন তারা।

জানা যায়, ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গেরুয়া বাজারে শিক্ষার্থীদের চারটি মোটরসাইকেল পুড়িয়ে দেন স্থানীয়রা। এরপর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে স্থানীয়রা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালালে আহত হন প্রায় ৪০ শিক্ষার্থী।

শিক্ষার্থীদের অভিযোগ, গেরুয়া এলাকার মেসে এখনো অন্তত দুই শতাধিক শিক্ষার্থী আটকা আছেন। তাদের উদ্ধারে বিশ্ববিদ্যালয় প্রশাসন নিষ্ক্রিয় ভূমিকা পালন করছে। তাই সহপাঠীদের উদ্ধারের জন্য তাদের মাঠে নামতে হয়েছে।

** জাবিতে আহত ৪০, মেডিক্যাল সেন্টারে চিকিৎসক আছেন মাত্র দু’জন 

** জাবি শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলা, আহত ৫

** জাবি সংলগ্ন এলাকা রণক্ষেত্র, নির্বিকার প্রশাসন

** ৩ ঘণ্টায়ও থামেনি সংঘর্ষ, প্রশাসনের 'অবহেলায়' নিরাপত্তাহীনতায় শিক্ষার্থীরা

বাংলাদেশ সময়: ০২২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২১
এসআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa