ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

শিক্ষা

শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় মামলা করবে জাবি প্রশাসন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২১
শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় মামলা করবে জাবি প্রশাসন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় মামলা করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মূলত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দাবির মুখে বিশেষ সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

শনিবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ এ তথ্য জানান।

তিনি বলেন, গতকালের হামলায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে যারা নেতৃত্বে ছিলেন তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে মামলা করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। হল খোলার ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি, তবে আমরা সরকারের দায়িত্বশীল ব্যক্তিদের সঙ্গে কথা বলবো। এছাড়া যেসব শিক্ষার্থী ইতোমধ্যে হলে উঠেছেন তাদের কাছে স্ব স্ব হলের হাউজ টিউটররা সিন্ডিকেটের সিদ্ধান্তের প্রতি সম্মান জানানোর জন্য অনুরোধ করবেন।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, গেরুয়া ফটকে প্রাচীর নির্মাণের বিষয়ে শিক্ষার্থীদের দাবির বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভাবছে। আর সংঘর্ষে আহত শিক্ষার্থীদের চিকিৎসা ব্যয় বিশ্ববিদ্যালয় বহন করার সিদ্ধান্ত নিয়েছে। বিশ্ববিদ্যালয় জরুরি সিন্ডিকেটে গতকালের সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa