ঢাকা, শুক্রবার, ৩ বৈশাখ ১৪২৮, ১৬ এপ্রিল ২০২১, ০৩ রমজান ১৪৪২

শিক্ষা

শাবিপ্রবিতে আবাসিক হল খুলতে দু'দিনের আল্টিমেটাম দিল শিক্ষার্থীরা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২১
শাবিপ্রবিতে আবাসিক হল খুলতে দু'দিনের আল্টিমেটাম দিল শিক্ষার্থীরা

শাবিপ্রবি (সিলেট): পরীক্ষার সময় আবাসিক হল বন্ধসমূহ খুলে দিতে দুই দিনের সময় বেধে দিয়ে আল্টিমেটাম দিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার (২০ ফেব্রুয়ারি) রাতে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বরাবর লিখিত অভিযোগের মাধ্যমে এই আল্টিমেটাম দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা লিখিত অভিযোগ পত্রে বলেন, আগামী ২৩ মার্চের মধ্যে অবিলম্বে আবাসিক হল সমূহ খুলে দিতে হবে। পরীক্ষার আগে নতুন করে মেস/বাসা ভাড়া নিতে শিক্ষার্থীরা অর্থনৈতিক সংকট, নিরাপত্তাহীনতাসহ নানার সমস্যার সম্মুখীন হচ্ছেন।

শিক্ষার্থীরা আরও বলেন, ইতোমধ্যে বিভিন্ন বর্ষের অনেক শিক্ষার্থী সিলেটে চলে এসেছে। এতে মেস/বাসা মালিকরা ভাড়া দ্বিগুণ বাড়িয়ে দেওয়ায় শিক্ষার্থীরা আবাসন সংকটে ভুগছেন। তাই অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে আবাসিক হল খুলে দেওয়ার দাবি জানানো হচ্ছে। এসময়ের মধ্যে হল খোলার নোটিশ জারি না করলে তালা ভেঙে হলে প্রবেশ করা হবে।

শিক্ষার্থীদের আশ্বস্ত করে ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার বলেন, আবাসিক হল সমূহ খুলে দেওয়ার বিষয়টা আমরা গুরুত্ব দিয়ে দেখছি। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন সরকারের উচ্চ মহলের সঙ্গে যোগাযোগ করছে। তোমরা যেহেতু লিখিত অভিযোগ পত্রে জানিয়েছ, সে সময় পর্যন্ত অপেক্ষা করো।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা দ্বিতীয় দফায় পরীক্ষা শুরুর এক সপ্তাহ আগে বিশ্ববিদ্যালের সকল আবাসিক হলসমূহ খুলে দেওয়া হবে।

এদিকে সন্ধ্যার পর উপাচার্য ভবনের মূল ফটকে তালা দিয়েছিলেন শিক্ষার্থীরা। এরপর বিশ্ববিদ্যালয়ের এক কিলো রোড়ের সকল ধরণের যান চলাচল বন্ধ করে দেন তারা। পরে ছাত্র উপদেশ ও নির্দেশনা এসে শিক্ষার্থীদের আশ্বস্ত করলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

বাংলাদেশ সময় : ০১৫১ ঘন্টা, ফেব্রুয়ারি ২১, ২০২১
এইচএন/ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa