ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

শিক্ষা

শাবিপ্রবিতে শহীদ দিবস পালন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২১
শাবিপ্রবিতে শহীদ দিবস পালন শাবিপ্রবিতে শহীদ দিবস পালন

শাবিপ্রবি (সিলেট): যথাযথ মর্যাদার সঙ্গে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শহীদ দিবস পালন করা হয়েছে।

রোববার (২১ ফেব্রুয়ারি) সকালে শহীদ মিনার এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো আনোয়ারুল ইসলাম।

এরপর সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার এবং সকাল সাড়ে ৮টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন উপাচার্য।

এ সময় আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস পালন কমিটির সভাপতি ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মো. মস্তাবুর রহমান, বিভিন্ন অনুষদের ডিন, সেন্টার অব এক্সিলেন্সের পরিচালক অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. আশরাফুল আলম, শাহপরাণ হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান খান, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট অধ্যাপক ড. এস এম হাসান জাকিরুল ইসলাম, সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আসিফ ইকবাল, বঙ্গবন্ধু গবেষণা সেলের পরিচালক অধ্যাপক ড. মো. আব্দুল গণি, প্রক্টর (ভারপ্রাপ্ত) সহকারী অধ্যাপক আবু হেনা পহিল, বিভিন্ন বিভাগীয় প্রধান, শিক্ষক, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. তাজিম উদ্দিন ও সাধারণ সম্পাদক মো সিরাজুল ইসলাম উজ্জল, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরবর্তী বিশ্ববিদ্যালয় প্রশাসন পুষ্পস্তবক অর্পণের পর যথাক্রমে শিক্ষক সমিতি, শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, বঙ্গবন্ধু পরিষদ, বিভাগ, আবাসিক হল, অফিসার্স অ্যাসোসিয়েশন, বিভিন্ন ছাত্র সংগঠন এবং স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনার এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২১
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa