ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবিতে হল-ক্যাম্পাস খোলার দাবিতে বিক্ষোভ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২১
রাবিতে হল-ক্যাম্পাস খোলার দাবিতে বিক্ষোভ শিক্ষার্থীদের অবস্থান । ছবি: বাংলানিউজ

রাবি: হল-ক্যাম্পাস খোলার দাবিতে বিক্ষোভ সমাবেশ করছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রশাসন কোনো সিদ্ধান্ত না দিলে তারা নিজেরাই সিদ্ধান্ত নেবেন বলে জানান শিক্ষার্থীরা।


 
রোববার (২১ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির পেছন থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন।
 
এসময় বক্তারা বলেন, সব ক্লাসের শিক্ষার্থীদের অটোপাশ দিয়েছে সরকার। কিন্তু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে এখন পর্যন্ত সরকার কিছু ভাবছে না। অনেকদিন পর্যন্ত আমরা অপেক্ষা করছি। আর না! এভাবে আর সরকার আমাদের ঘরে বন্দি রাখতে পারবেন না। বর্তমানে দেশের সবকিছুই চলছে, শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান করোনার অজুহাত দিয়ে বন্ধ রাখছে সরকার। এভাবে আর চলবে না।  
 
দ্রুত ক্যাম্পাস-হল খুলে দিয়ে শিক্ষাব্যবস্থা স্বাভাবিক করার দাবিও জানান বক্তারা।
 
কর্মসূচিতে ‘এক দফা এক দবি হল-ক্যাম্পাস খোলা চাই’, ‘ভ্যাকসিন লাগলে ভ্যাকসিন দাও, তবু ক্যাম্পাস খোলা চাই’, ‘শিক্ষা নিয়ে প্রহসন, মানি না’, ‘লাঠি মার ভাঙরে তালা, হলের ওই বন্দিশালা’- এসব স্লোগান দেন শিক্ষার্থীরা।
 
অবস্থান কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কাদির জিলানীর সঞ্চালনায় বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।