ঢাকা, বুধবার, ১ বৈশাখ ১৪২৮, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

শিক্ষা

হল না ছাড়লে আইনানুগ ব্যবস্থা, শিক্ষার্থীদের পাল্টা কর্মসূচি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
হল না ছাড়লে আইনানুগ ব্যবস্থা, শিক্ষার্থীদের পাল্টা কর্মসূচি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): সোমবার সকাল ১০টার মধ্যে আবাসিক হল ত্যাগ না করলে শিক্ষার্থীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার ঘোষণা দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার (২১ ফেব্রুয়ারি) দিনগত রাত ১টায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এছাড়া বিজ্ঞপ্তির সত্যতার বিষয়টিও বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বাংলানিউজকে নিশ্চিত করেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, শনিবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কিছু সংখ্যক শিক্ষার্থী সরকারি নির্দেশ অমান্য করে বিভিন্ন হলে জোরপূর্বক অবস্থান নিয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে সোমবার সকাল ১০টার মধ্যে নিজ উদ্যোগে হল ত্যাগের নির্দেশ দিচ্ছে। অন্যথায় বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

এদিকে আন্দোলনরত শিক্ষার্থীরা নতুন কর্মসূচির ঘোষণা দিয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা জানিয়েছেন, ‘আগামী ২৪ ঘন্টার মধ্যে আবাসিক হলে শিক্ষার্থীদের থাকার সুব্যবস্থা এবং গেরুয়া গ্যাং এর বিচার না করতে পারলে বিশ্ববিদ্যালয়ের সমস্ত অফিস, কোয়ার্টার, প্রক্টর স্যার, ভিসি ম্যাম  সহ সকল বাসায় তালা মেরে দেয়া হবে। ‘

বাংলাদেশ সময়: ০১৪১ ঘন্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa