ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

শিক্ষা

শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে বৈঠক শিগগিরই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে বৈঠক শিগগিরই কথা বলছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। ছবি: বাংলানিউজ

ঢাকা: শিক্ষা প্রতিষ্ঠান খুলবে কিনা সে বিষয়ে চলতি সপ্তাহে বা আগামী সপ্তাহে ৫/৬ দিনের মধ্যে আন্তঃমন্ত্রণালয় বৈঠকে বসেছে সরকার। সেখানে পরিবেশ পর্যবেক্ষণ করে শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার (২২ ফেব্রুয়ারি) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলনকক্ষে অনলাইনে মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে কোনো আলোচনা বা সিদ্ধান্ত হয়েছে কিনা জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম বলেন, এ বিষয়ে বেশ ভালো আলোচনা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়কে বলা হয়েছে, সংশ্লিষ্ট সবাইকে ডেকে নিয়ে বসে আলোচনা করে একটা সিদ্ধান্তে আসতে বলা হয়েছে।

তিনি বলেন, তারা একটি বিষয় পর্যালোচনা করবেন শিক্ষা প্রতিষ্ঠান খুলবে কিনা, কখন খুলবে, দ্রুত খোলা যায় কিনা, কী পদ্ধতিতে খোলা হবে। অনেক দিন হয়ে গেছে লেখাপড়া বন্ধ আছে। অন্যান্য দেশে স্কুল কলেজ খোলা আছে ভার্চ্যুয়ালি। সেই দৃষ্টিকোণ থেকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন আপনারা বসে চিন্তা-ভাবনা করেন কীভাবে স্কুল কলেজ খুলে দিতে পারি।

তিনি আরও বলেন, গ্রামগঞ্জে দেখা যাচ্ছে ছেলেমেয়েরা ফ্রিলি মুভ করছে। সেক্ষেত্রে স্কুল....। তবে, প্রধানমন্ত্রী বলেছেন শিক্ষক-কর্মচারীদের ভ্যাকসিন আগে নিশ্চিত করতে হবে।

আবাসিক যারা থাকেন তাদের নিরাপত্তাই হলো সব থেকে বড় রিস্কের বিষয়। তাদেরকে কীভাবে নিরাপদ রেখে স্কুল কলেজ খোলা যায় সেটা দেখার জন্য।

তাহলে কী বিষয়টা এমন দাঁড়ালো শিক্ষা প্রতিষ্ঠান দ্রুত খোলার বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত হবে এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, চলতি সপ্তাহে না হলেও আগামী রোববার ও সোমবারে মধ্যে আমরা বসবো। আশা করছি ৫/৬ দিনের মধ্যে বসে আলোচনা করতে পারবো। বিষয়টি এভাবে বলা যায় শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে সরকার বিবেচনা করছে। এজন্য পরিবেশ পর্যবেক্ষণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১/আপডেট: ১৪১২ ঘণ্টা,
জিসিজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa