ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

হল গেটে ইবি শিক্ষার্থীদের অবস্থান, সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
হল গেটে ইবি শিক্ষার্থীদের অবস্থান, সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি হল গেটে শিক্ষার্থীদের অবস্থান। ছবি: বাংলানিউজ

ইবি: আবাসিক হল খোলার দাবিতে দ্বিতীয় দিনের মত আন্দোলন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। সোমবার (২২ ফেব্রুয়ারী) সকাল ১১টায় বিক্ষোভ মিছিল শুরু করেন তারা।

মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হলের সামনে অবস্থান করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা হলের তালা ভাঙারও চেষ্টা করেন।

এসময় ‘এক দফা এক দাবি, আজকে হল খুলে দিবি’, ‘শিক্ষকরা ভেতরে, আমরা কেন বাহিরে?’ ‘লাথি মার ভাঙরে তালা, খুলে ফেল হলের তালা’, ‘আমার হল বন্ধ কেন, জবাব চাই জবাই চাইসহ নানা স্লোগানে ফেটে পড়েন শিক্ষার্থীরা।  

এদিকে দুপুরে শিক্ষামন্ত্রণালয়ের এক জরুরি সংবাদ সম্মেলনে আগামী ১৭ মে হল ও ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম চালু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এসময়ে কোনো ধরনের একাডেমিক পরীক্ষাও নেওয়া যাবে না বলে জানিয়েছেন তিনি।

তবে মন্ত্রণালয়ের সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা। একইসঙ্গে আগামীকাল সকাল ১১টায় সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবে বলে জানান তারা।

এর আগে রোববার (২২ ফেব্রুয়ারি) একই দাবিতে বিক্ষোভ মিছিল ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করে শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীদের প্রতিনিধি দল ভিসির সঙ্গে সাক্ষাৎ করে ওই দিনের কর্মসূচি সাময়িক স্থগিত করেন। তবে সাক্ষাৎ শেষে ভিসির আশ্বাসে আশ্বস্ত না হওয়ায় পরবর্তী কর্মসূচি ঘোষণা করে শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম সাংবাদিকদের বলেন, ‘আগামীকাল ডিনদের নিয়ে জরুরি সভা অনুষ্ঠিত হবে। এতে পরীক্ষার বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। হল খোলার ব্যাপারে সরকারের সিদ্ধান্তই চূড়ান্ত।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।