ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

হল খোলা ইস্যুতে ঢাবির একাডেমিক কাউন্সিলের সভা মঙ্গলবার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
হল খোলা ইস্যুতে ঢাবির একাডেমিক কাউন্সিলের সভা মঙ্গলবার ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান

ঢাকা বিশ্ববিদ্যালয়: শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন ও শিক্ষার্থীদের হল খোলার দাবির পরিপ্রেক্ষিতে আগামী মঙ্গলবার (২৩ ডিসেম্বর) একাডেমিক কাউন্সিলের সভা ডেকেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। সোমবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

 

তিনি বলেন, একটি পরিপ্রেক্ষিতে একাডেমিক কাউন্সিল সিদ্ধান্ত নিয়েছিল আগামী ১৩ মার্চ থেকে অনার্স ও মাস্টার্সের পরিক্ষার্থীদের হলে রেখে পরীক্ষা নেওয়ার। পরিবর্তিত পরিস্থিতিতে আমরা আগামী মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জরুরি ভিত্তিতে একাডেমিক কাউন্সিলের সভা ডেকেছি। সেখানে আমাদের জাতীয় সিদ্ধান্ত, শিক্ষার্থীদের ভ্যাক্সিনেশনের আওতায় আনা, তাদের হলে উঠানো ও পরীক্ষার তারিখগুলো নিয়ে আলোচনা হবে।

ঢাবি উপাচার্য বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দায়িত্বশীল। এর ব্যতিক্রম আমাদের চোখে পড়ে না। আশা করি তারা তাদের বিবেকপ্রসূত সিদ্ধান্ত নেবে। শিক্ষার্থীদেরও কিন্তু চাপ অনেক। তারা ধৈর্য ধরেছে। তাদের কথা চিন্তা করে যেখানে যে সিদ্ধান্ত প্রয়োজন একাডেমিক কাউন্সিল তা নেবে।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।