ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

অবিলম্বে হল-ক্যাম্পাস খুলে দেওয়ার দাবি ইবি ছাত্র ইউনিয়নের

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
অবিলম্বে হল-ক্যাম্পাস খুলে দেওয়ার দাবি ইবি ছাত্র ইউনিয়নের সংবাদ বিবৃতি

ইবি: মে মাসে নয় অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে হল ও ক্যাম্পাস খুলে দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সংসদ।

সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে সংগঠনটির দপ্তর সম্পাদক পিয়াস পান্ডে স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে এ তথ্য জানা যায়।

সংবাদ বিবৃতিতে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ইসলামী বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি নূরুন্নবী সবুজ ও সাধারণ সম্পাদক জি কে সাদিক বলেন, সারা দেশে দ্রুত হল ও ক্যাম্পাস খুলে দেওয়ার দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনের মুখে শিক্ষামন্ত্রী যে বক্তব্য দিয়েছেন সেটা শিক্ষার্থীদের হতাশ করেছে।

অনতিবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে হল ও ক্যাম্পাস খুলে দেওয়ার দাবি জানাচ্ছি। করোনা ভাইরাস মহামারির কারণে গত ১১ মাস শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার ফলে শিক্ষাব্যবস্থা ধ্বসে গেছে। সেই পরিপ্রেক্ষিতে শিক্ষামন্ত্রীর বক্তব্য অনভিপ্রেত।

‘শিক্ষামন্ত্রী প্রেসবিফ্রিংয়ে বলেছেন আগামী ১৭ মে হল খুলে ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয়গুলোয় শিক্ষা-কার্যক্রম শুরু হবে। দেশের সব প্রতিষ্ঠান করোনা মহামারির ভেতর চালু থাকলেও শুধুমাত্র শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ করে রাখা হয়েছে। দেড় লাখ আবাসিক শিক্ষার্থীকে ভ্যাকসিন দিতে কেন ৩ মাস সময় লাগবে সেই প্রশ্নও আমরা শিক্ষামন্ত্রীর কাছে রাখতে চাই।

ছাত্র ইউনিয়নের নেতারা আরো বলেন, দীর্ঘ ১১ মাস শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় দীর্ঘ সেশনজটে সম্মুখে দাঁড়িয়ে আছে শিক্ষার্থীরা। শিক্ষা শেষে এদেশে কর্মসংস্থানের কোনো নিশ্চয়তা নেই। সরকারি চাকরির পরীক্ষাগুলোয় বয়সসীমা বাড়ানো হচ্ছে না। দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রেখে শিক্ষাব্যবস্থা ধ্বংসের পাঁয়তারা চলছে।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।