ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

শিক্ষা

বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনায় ববি শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনায় ববি শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনায় ববি শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

বরিশাল: শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় চিহ্নিত দোষীদের দ্রুত আইনের আওতায় আনা এবং অনাবাসিক শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতকরণ বিষয়ে আলোচনা করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষার্থীরা।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১টায় উপাচার্যের সভাকক্ষে আলোচনায় বসেন তারা।

 

আলোচনা শেষে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধি অমিত হাসান রক্তিম বলেন, গত ১৭ ফেব্রুয়ারি গভীর রাতে নগরীর রূপাতলী এলাকায় আমাদের শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়। হামলায় জড়িত চিহ্নিত দুর্বৃত্তদের দ্রুত আইনের আওতায় আনা এবং অনাবাসিক শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার ব্যাপারে আলোচনা করেছি আমরা।

তিনি আরও জানান, শিক্ষার্থীরা চলমান সংকটের একটি স্থায়ী সমাধান প্রত্যাশা করছে। একই সঙ্গে এমন ঘটনার পুনরাবৃত্তি যেন না হয় সে ব্যাপারে নিশ্চয়তা চান তারা। এসব ব্যাপারে প্রশাসন কাজ করে যাচ্ছে বলে আলোচনা সভায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে বলে নিশ্চিত করেন এই শিক্ষার্থী।  

আলোচনার ব্যাপারে উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, শিক্ষার্থীরা তাদের ওপর হামলার ঘটনায় চিহ্নিত দোষীদের দ্রুত বিচার চায়। এছাড়া স্থানীয় প্রশাসন ও পরিবহন মালিক-শ্রমিকসহ সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলোচনায় বসে ভবিষ্যৎ নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানায়। বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের দাবি পূরণে পদক্ষেপ গ্রহণ শুরু করেছে '।  

উল্লেখ্য, শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় চিহ্নিত  হামলাকারীদের গ্রেফতারের দাবিতে গত সাতদিন ধরে মহাসড়ক অবরোধসহ নানা বিক্ষোভ কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, বিশ্ববিদ্যালয় দিবস ও চরমোনাই বার্ষিক মাহফিল উপলক্ষে জনদূর্ভোগের কথা চিন্তা করে গত ২০ ফেব্রুয়ারি থেকে সড়ক অবরোধ স্থগিত করে তারা।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa