ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

কারাগারে লেখকের মৃত্যুর প্রতিবাদে ঢাবিতে মধ্যরাতে বিক্ষোভ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
কারাগারে লেখকের মৃত্যুর প্রতিবাদে ঢাবিতে মধ্যরাতে বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মধ্যরাতে বিক্ষোভ মিছিল করেছে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে বারোটায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়।

মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শাহবাগ হয়ে পুনরায় রাজু ভাস্কর্যে মিলিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স বাংলানিউজকে বলেন, আমরা ডিজিটাল নিরাপত্তা আইন মামলায় আটক লেখকের মৃত্যুর ঘটনায় তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এটি একটি হত্যাকাণ্ড। এ ঘটনায় জড়িতদের বিচার দাবি করছি। একইসঙ্গে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের জন্য জোর দাবি জানাচ্ছি।

বিক্ষোভ সমাবেশে ছাত্রফ্রন্টের মাসুদ রানা বলেন, মোশতাক অনেকে আগে থেকে বলে আসছিলেন তাকে সেখানে নির্যাতন করা হচ্ছে। এই সরকার তাকে তিলে তিলে হত্যা করে মৃত্যু বরণ করতে বাধ্য করেছে।  

আল কাদেরী জয় বলেন, মোশতাককে পুলিশ হেফাজতে হত্যা করা হয়েছে। এই সরকার সত্যের মুখোমুখি হতে ভয় পায়, তাই তারা ডিজিটাল আইনের মাধ্যমে বিরোধী মতকে দমন করতে চাইছে।  

এদিকে মিছিল থেকে লেখকের মৃত্যুর বিচার চাই, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবেসহ বিভিন্ন স্লোগান দেয় আন্দোলনকারীরা। একইসঙ্গে শুক্রবার শাহবাগে অবস্থান কর্মসূচী ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ০১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
এসকেবি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।