ঢাকা, বৃহস্পতিবার, ১ বৈশাখ ১৪২৮, ১৫ এপ্রিল ২০২১, ০২ রমজান ১৪৪২

শিক্ষা

স্থগিত পরীক্ষা চালুর দাবিতে ইবি শিক্ষার্থীদের বিক্ষোভ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
স্থগিত পরীক্ষা চালুর দাবিতে ইবি শিক্ষার্থীদের বিক্ষোভ ইবি শিক্ষার্থীদের বিক্ষোভ। ছবি: বাংলানিউজ

ইবি (কুষ্টিয়া): অনার্স চতুর্থবর্ষ চূড়ান্ত ও মাস্টার্সের স্থগিত পরীক্ষা চালুর দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।  

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশ থেকে বিক্ষোভ মিছিল শুরু করে।

 

এ সময় তাদের হাতে ‘সব চলে সব হয়, পরীক্ষা নিতে কীসের ভয়?’, ‘বসার কথা পরীক্ষার হলে, বসতে হলো রাজপথে’, ‘খুলছে সিনেমা হল, বন্ধ কেন পরীক্ষার হল’, ‘পরীক্ষা নিয়ে টালবাহানা, চলবে না চলবে না’ লেখা সংবলিত ফেস্টুন দেখা যায়।

মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবনের সামনে গিয়ে মানববন্ধনে মিলিত হয়।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা প্রশাসন ভবনের নিচে অবস্থান করে পরীক্ষা নেওয়ার দাবিতে স্লোগান দিতে থাকেন। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর তারা স্মারকলিপি দেন।

শিক্ষার্থীরা বলেন, ‘ডেকে এনে আমাদের পরীক্ষা নেওয়া হবে না। এ কেমন প্রহসন? হল বন্ধ থাকায় আমরা নিরাপত্তা ঝু্ঁকি নিয়ে মেসে থাকছি। সব কিছুই স্বাভাবিক, শুধু পরীক্ষাই স্থগিত। সাত কলেজের পরীক্ষা চললে আমাদের হবে না কেনো? আমরা মানসিক ও আর্থিকভাবে বিপর্যস্ত হচ্ছি। আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। ’

গত ২২ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রনালয়ের এক সংবাদ সম্মেলনে আগামী ১৭ মে হল ও ২৪ মে থেকে সশরীরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম চালু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। এ সময়ে কোনো ধরনের একাডেমিক পরীক্ষাও নেওয়া যাবে না বলেও জানিয়েছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa