ঢাকা, বৃহস্পতিবার, ১ বৈশাখ ১৪২৮, ১৫ এপ্রিল ২০২১, ০২ রমজান ১৪৪২

শিক্ষা

ঢাবির ভর্তি পরীক্ষায় আগের জিপিএ বহাল দাবি

ইউনিভিার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
ঢাবির ভর্তি পরীক্ষায় আগের জিপিএ বহাল দাবি .

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সব বিশ্ববিদ্যালয়ের আসন্ন প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় আগের জিপিএ বহাল রাখার দাবি জানিয়েছে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। একইসঙ্গে গুচ্ছ পদ্ধতিতে প্রাথমিক বাছাই পদ্ধতি বাতিলের দাবি জানায় তারা।

 

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানানো হয়। এতে লিখিত বক্তব্য রাখেন সিলেটের মদন মোহন কলেজের শিক্ষার্থী সানোয়ার হোসেন।  

তিনি বলেন, করোনা পরিস্থিতির কারণে তাদের জেএসসি ও এসএসসি পরীক্ষার ফল সমন্বয় করে অটোপাসের ঘোষণা দেওয়া হয়। এতে সব শিক্ষার্থী তাদের কাঙ্ক্ষিত ফল ধারণা করে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যসব বিশ্ববিদ্যালয়ে আগের জিপিএকে মান হিসেবে ধরে ভর্তি পরীক্ষার প্রস্তুতি নেয়। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার নতুন সার্কুলারে বিজ্ঞান বিভাগে ভর্তির আবেদনের জিপিএ ০.৫০ বৃদ্ধি করে ৮.৫০, বাণিজ্য বিভাগে .৫০ বৃদ্ধি করে ৮.০০ ও মানবিক বিভাগে ১.০০ বৃদ্ধি করে ৮.০০ করা হয়েছে। এতে অনেক ভর্তিচ্ছু পরীক্ষা দেওয়ার সুযোগ পাবে না।

সংবাদ সম্মেলন থেকে আগামী রোববার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন কর্মসূচির ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa