ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জুলাইয়ে এসএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
জুলাইয়ে এসএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রী দীপু মনি। ফাইল ফটো

ঢাকা: প্রতিবছর ফেব্রুয়ারির শুরুতে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হলেও এবছর জুলাইয়ে হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।
 
শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় স্কুল-কলেজ খোলা নিয়ে সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান।


  
শিক্ষামন্ত্রী বলেন, ২০২১ সালে যারা এসএসসি দেবেন তাদের জন্য ৬০ কর্মদিবসের সিলেবাস ও এইচএসসির জন্য ৮০ কর্মদিবসের সিলেবাস প্রণয়ন করেছি। তাই তাদের সেই ৬০ ও ৮০ কর্মদিবস ক্লাস করানোর জন্য চেষ্টা করা হবে। তাদের সপ্তাহে ৬ দিন ক্লাসে আনবো।
 
স্কুল-কলেজ খোলার ২ মাসের মধ্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষার আগের পরিকল্পনা বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, তখন বলেছিলাম যদি এখন খোলা সম্ভব হতো। যথনই খুলি আমাদের ৬০ কর্মদিবস প্রয়োজন। আমরা মার্চের শেষে খুললে এর পর থেকে ৬০ কর্মদিবস তাদের ক্লাস করিয়ে পরীক্ষার আগে আরও সপ্তাহ দুয়েক সময় দিয়ে পরীক্ষাটা নেবো।
 
আগামী ৩০ মার্চ দেশের সব স্কুল-কলেজ এবং মাদরাসা খুলে দেওয়ার সিদ্ধান্তের কথা জানান শিক্ষামন্ত্রী।
 
শিক্ষামন্ত্রী বলেন, মার্চের শেষে খুললে এরপর ৬০ কর্মদিবস এরপর ঈদের ছুটি আছে। অন্যান্য ছুটি আছে, সাপ্তাহিক ছুটি আছে। সবকিছু মিলিয়ে হয়তো পরীক্ষাটা জুলাই মাসে চলে যেতে পারে।
 
বাংলাদেশ সময়: ২৩৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
এমআইএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।