ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

শিক্ষা

বিএএফ শাহীন কলেজে ১০১ ফুট দেয়ালিকায় বঙ্গবন্ধুকে স্মরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
বিএএফ শাহীন কলেজে ১০১ ফুট দেয়ালিকায় বঙ্গবন্ধুকে স্মরণ ...

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষপূর্তি ও একশত একতম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে ১০১ ফুট দৈর্ঘ্যের দেয়ালিকা তৈরি করেছে ঢাকার বিএএফ শাহীন কলেজের শিক্ষার্থীরা।

বুধবার (১৭ মার্চ) দুপুরে দেয়ালিকা উন্মুক্ত করা হয়।

‘শ্রদ্ধার্ঘ্য’ নামে ব্যতিক্রমধর্মী দেয়াল পত্রিকার দৈর্ঘ্য একশত এক ফুট। শতাধিক শিক্ষার্থীদের প্রচেষ্টায় শিক্ষকদের তত্ত্বাবধানে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে দেয়াল পত্রিকাটি সম্পাদন করা হয়েছে।

এই পত্রিকায় শিক্ষার্থীদের প্রকাশিত কবিতা, প্রবন্ধ ও চিত্রকর্মের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব ও কৈশোর জীবন, তাঁর বেড়ে ওঠা, তাঁর রাজনৈতিক জীবন-দর্শন, কর্ম ও দূরদর্শিতা ফুটে ওঠেছে।

বিএএফ শাহীন কলেজের অধ্যক্ষ গ্রুপ ক্যাপ্টেন মো. মুকিত উল আলম মিয়া বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের এসব সৃজনশীল রচনার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর প্রতি তাদের অকৃত্রিম ভালোবাসা, শ্রদ্ধা, আবেগ, অনুভব ও অনুভাবনা প্রকাশিত হয়েছে।

‘অনন্য এ কীর্তির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শিক্ষক ও শিক্ষার্থীদের বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটেছে। ’

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
এমইউএম/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।