ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

টিকার জন্য আবেদন করেননি জবির ৩৫ শতাংশ শিক্ষার্থী

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জুন ১১, ২০২১
টিকার জন্য আবেদন করেননি জবির ৩৫ শতাংশ শিক্ষার্থী

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রায় ৩৫ শতাংশ শিক্ষার্থী করোনা টিকার জন্য আবেদন করেননি। প্রায় ১৫ হাজার শিক্ষার্থীর মধ্যে আবেদন করেছেন ৯ হাজার ৪৫৪ জন।

শুক্রবার (১১ জুন) বিশ্ববিদ্যালয়ের আইটি দপ্তরের পরিচালক অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মোট শিক্ষার্থীর ৫০ শতাংশ বা তার থেকে একটু বেশি আবেদন করেছেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী রয়েছে প্রায় ১৫ হাজার। এর মধ্যে আবেদন করেছেন ৯ হাজার ৪৫৪ জন।  

টিকার জন্য আবেদন না করার সবচেয়ে বড় কারণ হিসেবে অনেকে বলছেন আইডি কার্ড না থাকা। এনআইডি ছাড়া রেজিস্ট্রেশন করা যায়নি টিকার। অনেক শিক্ষার্থীর এনআইডি নেই। আবার অনেকে এনআইডি করতে দিলেও এখনো হাতে পাননি। এ নিয়মের জন্যই রেজিস্ট্রেশন থেকে বাদ পড়েছেন অনেক শিক্ষার্থী।

আবেদনের সময় বাড়ানোর বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ইঞ্জিনিয়ারিং মো. ওয়াহিদুজ্জামান জামান বলেন, এখন তো সময় শেষ। তবে আমাদের কিছু শিক্ষার্থী বাকি আছে। আগামী রোববার (১৩ জুন)  দেখা যাক কী সিদ্ধান্ত হয়। আর যারা এনআইডির জন্য আবেদন করতে পারেননি তাদের বিষয়ে মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে।

সব শিক্ষার্থীকে করোনা টিকার আওতায় আনতে গত ৩ জুন প্রজ্ঞাপন জারি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রেজিস্ট্রেশনের মেয়াদ শেষ হয় ১০ জুন।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, জুন ১১, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।