ঢাকা, সোমবার, ১১ শ্রাবণ ১৪২৮, ২৬ জুলাই ২০২১, ১৫ জিলহজ ১৪৪২

শিক্ষা

বৃত্তির জন্য ঢাবির দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের আবেদনপত্র আহ্বান

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, জুন ১২, ২০২১
বৃত্তির জন্য ঢাবির দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের আবেদনপত্র আহ্বান

ঢাকা বিশ্ববিদ্যালয়: বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন বৃত্তির জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্য থেকে আবেদনপত্র আহ্বান করা হয়েছে।

ডেপুটি রেজিস্ট্রার শিউলি আফছার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ (সম্মান) শ্রেণিতে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে একজন দৃষ্টি প্রতিবন্ধী ছাত্র/ছাত্রীকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের নেওয়া সিদ্ধান্তের আলোকে ইউজিসির বৃত্তি দেওয়া হবে।

মেধাবী প্রতিবন্ধী শিক্ষার্থী ক্যাটাগরির ক্ষেত্রে শর্তাবলী ২০১৯-২০২০ শিক্ষাবর্ষ থেকে এ বৃত্তি দেওয়া হবে, প্রতিটি শিক্ষাবর্ষ থেকে সর্বোচ্চ একজন মেধাবী প্রতিবন্ধী শিক্ষার্থীকে চার বছরের জন্য বৃত্তি দেওয়া হবে। যে সব শিক্ষার্থী সব পর্যায়ের পরীক্ষাতে প্রথম বিভাগ/১ম শ্রেণিতে অথবা সমমানের ফলাফল করে উর্ত্তীণ হয়েছেন কেবল মাত্র তারাই এই বৃত্তি পাওয়ার যোগ্য বলে বিবেচিত হবে। অনিয়মিত শিক্ষার্থী মনোনয়নের যোগ্য নয়।

ইউজিসি মেধাবৃত্তিধারী শিক্ষার্থীরা বিনা বেতনে অধ্যয়নের সুযোগ পাবেন।  

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, আগ্রহী শিক্ষার্থীদের বিজ্ঞপ্তির সঙ্গে সংযুক্ত ফরম পূরণ করে ১৭ জুনের মধ্যে সব নম্বরপত্র, বিভাগের প্রত্যয়নপত্র, পরিচয়পত্র, প্রতিবন্ধী পরিচয়পত্র, বিভাগীয় চেয়ারম্যান/প্রভোস্টের স্বাক্ষরসহ ২০৮ (ক) নম্বর রুমের বৃত্তি শাখাতে জমা দিতে হবে।

বাংলাদেশ সময়: ১০০৭ ঘণ্টা, জুন ১২, ২০২১
এসকেবি/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa