ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আইইউবিএটিতে ন্যাশনাল পাবলিক স্পিকিং প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জুন ১৩, ২০২১
আইইউবিএটিতে ন্যাশনাল পাবলিক স্পিকিং প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঢাকা: ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির ডিবেটিং ক্লাব ‘ডিবেটিং ফোরাম অব আইইউবিএটি’ আয়োজিত ন্যাশনাল পাবলিক স্পিকিং প্রতিযোগিতার বাংলা সেগমেন্টের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়েছে।  

বুধবার (৯ জুন) রাত ৯টায় এক ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে বাংলা সেগমেন্টের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটি ডিএফআই’র অফিসিয়াল ফেসবুক পেজ থেকে লাইভে এ অনুষ্ঠানটি সম্প্রচার করা হয়।

প্রতিযোগিতায় অসাধারণ বক্তব্যের জন্য চ্যাম্পিয়ন খেতাব অর্জন করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মামুনুজ্জামান স্নিগ্ধ। বেসরকারি সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের অনিরুদ্ব মজুমদার হন প্রথম রানারআপ ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সুমনা আকতার জান্নাত হন দ্বিতীয় রানারআপ। প্রতিযোগিতার বিষয় ছিল ‘ভবিষ্যতের বাংলাদেশ’।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. আব্দুর রব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিনা নার্গিস ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. বিজয় লাল বসু।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- রেজিস্ট্রার মো. লুতফর রহমান, ডিপার্টমেন্ট অব ইংলিশ অ্যান্ড মডার্ন ল্যাংগুয়েজের চেয়ার অধ্যাপক ড. মমতাজুর রহমান, কো-অর্ডিনেটর সহকারী অধ্যাপক আবু তাহের মোহাম্মদ সিরাজুল আলম এবং বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের উপ-পরিচালক মো. আল আমীন শিকদার শিহাব।  

এ আয়োজনের প্রধান বিচারক ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেট অর্গানাইজেশনের সাবেক সহ-সভাপতি, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল প্রোগ্রাম কো-অর্ডিনেটর ও সময় টেলিভিশনের সিনিয়র নিউজ প্রেজেন্টার জাফর সাদিক। বিচারক প্যানেলে আরও ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাবেক কৃতি বিতার্কিক আফরোজী সাচ্চু শাহনেওয়াজ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেট অর্গানাইজেশনের সাবেক ইংলিশ ফোরাম কো-অর্ডিনেটর রিদিতা তাহসিন অদিতি।  

সঞ্চালনায় ছিলেন ডিবেটিং ফোরাম অব আইইউবিএটির দপ্তর সম্পাদক আমানউল্লাহ সরকার। অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন ডিবেটিং ফোরাম অব আইইউবিএটির কো-অর্ডিনেটর ও বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল প্রোগ্রামের ডেপুটি ডিরেক্টর সাদেকুল ইসলাম।

অনুষ্ঠানে ৫৫টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ১৫০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, জুন ১৩, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।