ঢাকা, সোমবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

শিক্ষা

ফেসবুক পোস্ট নিয়ে ঢাবি শিক্ষকের বিরুদ্ধে উপাচার্যের কাছে অভিযোগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
ফেসবুক পোস্ট নিয়ে ঢাবি শিক্ষকের বিরুদ্ধে উপাচার্যের কাছে অভিযোগ

ঢাকা বিশ্ববিদ্যালয়: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘ভগবান’ শব্দ ব্যবহার করে বহুল প্রচলিত দুধ ও মদ বিক্রি নিয়ে পোস্ট করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে উপাচার্যের কাছে অভিযোগ দেওয়া হয়েছে।

রোববার (২৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক শেখ হাফিজুর রহমান কার্জনের পদত্যাগের ব্যবস্থা চেয়ে এ অভিযোগ দেন বাংলাদেশ হিন্দু আইনজীবী পরিষদের সভাপতি সুমন কুমার রায়।

একই বিষয় নিয়ে শনিবার (২৪ জুলাই) শাহবাগ থানায় অভিযোগ জমা দেন বাংলাদেশ হিন্দু যুব পরিষদের সাধারণ সম্পাদক অমিত ভৌমিক।

ঢাবির এ শিক্ষকের বিরুদ্ধে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, ধর্মীয় উগ্রবাদ সৃষ্টি, অসাম্প্রদায়িক বাংলাদেশকে অস্থিতিশীল করার মানসে ধর্মীয় অনুভূতিতে আঘাতমূলক কুরুচিপূর্ণ পোস্ট করার অভিযোগ আনা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে অধ্যাপক হাফিজুর রহমান কার্জন বাংলানিউজকে বলেন, আমি পোস্টটি সরিয়ে ফেলেছি। দুঃখ প্রকাশ করে আরেকটি পোস্ট দিয়েছি।

এতে তিনি লিখেছেন, দিন দুই আগে আমি ‘ভগবানকে’ নিয়ে আমার ফেসবুক দেয়ালে একটি লেখা পোস্ট করেছিলাম। এরপরে আমি আর আমার ফেসবুকে প্রবেশ করিনি। আজ শনিবার অপরাহ্নে একজন হিন্দু শিক্ষার্থী ফোন করে তার ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তারপরে আমি আমার পোস্টটির প্রতিক্রিয়া নিরীক্ষা করি। এরই মধ্যে জানতে পারি যে, অনেকে ব্যক্তিগত ও সামষ্টিকভাবে আমার পোস্টটিতে আহত হয়েছেন। যারা আমার পোস্টটিতে আহত হয়েছেন ও কষ্ট পেয়েছেন, তার জন্য আমি দুঃখ প্রকাশ করছি।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার জানান, সাইবার ক্রাইম ইউনিটের মতামত সাপেক্ষে এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa