ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

শিক্ষা

শাবিপ্রবির স্বপ্নোত্থানের এক যুগ পূর্তি উদযাপন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫০ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
শাবিপ্রবির স্বপ্নোত্থানের এক যুগ পূর্তি উদযাপন

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) স্বেচ্ছাসেবী সংগঠন 'স্বপ্নোত্থানে'র একযুগ পূর্তির আয়োজন উদযাপন করা হয়েছে।

শনিবার (৩১ জুলাই) কেক কেটে এই আয়োজন উদযাপন করে সংগঠনের স্বেচ্ছাসেবী কর্মীরা।

এসময় স্বপ্নোত্থানের সাধারণ সম্পাদক বিবেক রায় বলেন, স্বপ্নোত্থান সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কাজ করার প্রত্যয়ে প্রতিষ্ঠিত হলেও আমরা সুবিধাবঞ্চিত সকল মানুষের জন্য কাজ করার চেষ্টা করছি। স্বপ্নোত্থানের সকল স্বেচ্ছাসেবী স্বপ্ন দেখে এদেশের সকল সুবিধাবঞ্চিত মানুষ মুক্ত হবে অসহায়ত্বের শিকল থেকে।

'মানবতার অঙ্গীকারে নতুন যুগে' প্রতিপাদ্যকে সামনে রেখে আমরা স্বপ্নোত্থান এবারের জন্মদিন পালন করছি বলেও এসময় জানান তিনি।

স্বপ্নোত্থানের সভাপতি মো. মোছাদ্দেক হাসান বলেন, স্বপ্নোত্থান তার জন্মলগ্ন থেকেই চেষ্টা করে আসছে অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়ানোর। স্বপ্নোত্থানের এই পথচলায় পাশে থাকার জন্য আমরা আমাদের সকল শুভানুধ্যায়ী ও স্বেচ্ছাসেবীদের প্রতি কৃতজ্ঞ।

উল্লেখ্য, সুবিধাবঞ্চিত শিশুদের মৌলিক অধিকার নিশ্চিতে কাজ করার লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত হয় স্বপ্নোত্থান। ২০০৭ সালে কার্যক্রম শুরু করলেও ২০০৯ সালে বিশ্ববিদ্যালয়ের অনুমোদন পাওয়ার পর আনুষ্ঠানিকভাবে পথচলা শুরু হয় স্বপ্নোত্থানের।

সিলেট সিটি কর্পোরেশন পরিচালিত ভোলানন্দ নৈশ উচ্চ বিদ্যালয়ে নিয়মিত ক্লাস নিয়ে থাকে স্বপ্নোত্থানের স্বেচ্ছাসেবীরা। সিলেট শহরের যেকোনো স্থানে রক্তের প্রয়োজন হলে রক্তদাতা সংগ্রহ করা হয় এই সংগঠনের মাধ্যমে। এছাড়া প্রতিবছর ঈদবস্ত্র ও শীতবস্ত্র বিতরণ এবং চ্যারিটির প্রয়োজনে বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করে স্বপ্নোত্থান।

বাংলাদেশ সময়: ০১৫০ ঘণ্টা, আগস্ট ০১, ২০২১
এইচএমএস/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa