ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ঢাবির শতবর্ষ: বর্তমান-সাবেক শিক্ষার্থীদের কাছে আলোকচিত্র আহ্বান

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০২১
ঢাবির শতবর্ষ: বর্তমান-সাবেক শিক্ষার্থীদের কাছে আলোকচিত্র আহ্বান

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শতবর্ষ উদযাপনের অংশ হিসেবে বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের কাছ থেকে আলোকচিত্র আহ্বান করা হয়েছে।  

মঙ্গলবার (১০ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দুটি ক্যাটাগরিতে অনুষ্ঠেয় আলোকচিত্র প্রতিযোগিতায় তিনটি ছবির জন্য শ্রেষ্ঠ পুরস্কার এবং পাঁচটি ছবির জন্য সম্মানসূচক পুরস্কার দেওয়া হবে। এছাড়া বাছাই করা ১০০টি ছবি নিয়ে আগামী ১ থেকে ৩ নভেম্বর পর্যন্ত টিএসসিতে আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে। প্রকাশিত হবে একটি অ্যালবাম।

ছবির বিষয় থাকবে ক্যাম্পাসের পরিবেশ, জীববৈচিত্র্য, বিভিন্ন উৎসব, সাংস্কৃতিক উপাদান, গণতান্ত্রিক ও সামাজিক আন্দোলন, শিক্ষার্থীদের একাডেমিক ও আবাসিক জীবন, খেলাধুলা, নান্দনিক ও ঐতিহাসিক স্থাপনা, প্রার্থনা বা উপাসনা, সমাজসেবা, বিভিন্ন দিবস (যেমন, জাতীয় দিবস, শোক দিবস), ইতিহাস ও ঐতিহ্য।

একজন প্রতিযোগী যেকোনো বিষয়ে সর্বোচ্চ ১০টি এবং সর্বমোট ১৫টি আলোকচিত্র জমা দিতে পারবেন। প্রতিটি ছবিতে ক্যাপশন থাকা বাধ্যতামূলক। প্রযোজ্য ক্ষেত্রে দিতে হবে ছবির বিবরণ। শনাক্তকরণের সুবিধার্থে প্রত্যেক ছবির সফট কপি, অংশগ্রহণকারীর নাম, মোবাইল নম্বর ও ক্যাপশন দিয়ে রিনেম করে জমা দিতে হবে।

এছাড়া আলাদাভাবে অংশগ্রহণকারীর ক্যাটাগরি (বর্তমান অথবা সাবেক শিক্ষার্থী), নাম, শিক্ষাবর্ষ, বিভাগ অথবা ইনস্টিটিটিউট ও পূর্ণাঙ্গ ঠিকানা দিতে হবে। ছবির হার্ডকপি পাঠানোর সময় খামের ওপর অবশ্যই ‘ঢাকা বিশ্ববিদ্যালয়: শতবর্ষের আলোকচিত্র প্রতিযোগিতা’ কথাটি এবং ক্যাটাগরি উল্লেখ করতে হবে।  

ছবি জমা দেওয়ার শেষ তারিখ: আগামী ৮ সেপ্টেম্বর, ২০২১, বাংলাদেশ সময় বিকেল ৫টা।

ছবি [email protected]  এই মেইলে অথবা জনসংযোগ দপ্তরে পাঠাতে হবে।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০২১
এসকেবি/এনএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।