ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবির হল খুলছে রোববার

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
রাবির হল খুলছে রোববার রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবি: করোনা মহামারিতে দীর্ঘ ৫৪৭ দিন বন্ধ থাকার পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলো খুলছে রোববার (১৭ অক্টোবর)।  

এদিন সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা নিজ নিজ আবাসিক হলে প্রবেশ করতে পারবে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম।

 

উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বাংলানিউজকে বলেন, রোববার সকাল ১০টা থেকে টিকার প্রমাণপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র দেখিয়ে শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন। তাদের স্বাগত জানানোর জন্য হল প্রশাসন প্রস্তুত রয়েছে। কোনো শিক্ষার্থী অসুস্থ হলে তাদের আইসোলেসনের ব্যবস্থা করা হবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর জানায়, হলে ওঠার আগে শিক্ষার্থীদের অন্তত এক ডোজ টিকা গ্রহণ গ্রহণ করতে হবে। টিকার রেজিস্ট্রেশন যারা এখনো করেনি হলে ওঠার আগে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। হলে ওঠার ক্ষেত্রে টিকা গ্রহণ সনদের দুই কপি সঙ্গে নিয়ে আসতে হবে। যেসব শিক্ষার্থী এখনো টিকা গ্রহণ করেনি কিন্তু সুরক্ষা অ্যাপে বা ইউজিসির ইউনিভ্যাকের মাধ্যমে রেজিস্ট্রেশন করেছে তাদের রেজিস্ট্রেশনের দুই কপি সঙ্গে নিয়ে আসতে হবে। তাদের আগামী ১৭ থেকে ২২ অক্টোবর পর্যন্ত শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) করোনা টিকার প্রথম/দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

এছাড়া কোনো শিক্ষার্থীর করোনার লক্ষণ দেখা দিলে দ্রুত চিকিৎসা কেন্দ্রকে অবহিত করতে হবে। হলে অবস্থানকালে কোনো শিক্ষার্থীর করোনার লক্ষণ দেখা দিলে তাকে আইসোলেশন কক্ষে পৃথক রাখা হবে।

জানতে চাইলে আবাসিক হল প্রাধ্যক্ষ কমিটির আহ্বায়ক অধ্যাপক জুলকার নায়েন বলেন, দীর্ঘদিন হলগুলো বন্ধ থাকার পর অনেক সংস্কার কাজের প্রয়োজন ছিল। আমরা মোটামুটি সব প্রস্তুতি সম্পন্ন করতে পেরেছি যাতে শিক্ষার্থীরা এসে সুষ্ঠুভাবে হলে থাকতে পারেন।

জানা যায়, মহামারি করোনার কারণে গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। পরদিন ১৮ মার্চ থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হলগুলো বন্ধ ঘোষণা করা হয়। দীর্ঘদিন পর গত ৩০ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় হল খোলার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad