ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবি শিক্ষার্থীদের ছাত্রীহলের জমি উদ্ধার

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১২

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা নিজ উদ্যোগে বিশ্বদ্যালয়ের ছাত্রীহল নির্মাণের জন্য জমি উদ্ধার করেছে। বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিশাল এ জায়গাটিতে অবৈধ দখলদারদের হাত থেকে রক্ষা করে বুধবার শিক্ষার্থীরা ছাত্রীহলের জন্য সাইনবোর্ড লাগিয়ে দেয়।



প্রত্যক্ষদর্শী ও বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের কয়েকশ শিক্ষার্থী লিয়াকত অ্যাভিনিও সংলগ্ন জমিটি দখলমুক্ত করে সাইনবোর্ড লাগিয়ে দেয়। প্রায় ২২ কাঠা পরিমাণ জায়গাটি দীর্ঘদিন অবৈধ দখলদারেরা অনৈতিক কাজে ব্যবহার করছিল।

এর আগে বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্রীদের আবাসিক হল নির্মাণের জন্য জায়গাটি দখলে দেওয়ার জন্য জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন জানায়।

কিন্তু কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয়ের আবেদন অগ্রাহ্য করে অন্য একটি প্রতিষ্ঠানের দখলে দেয়। এ খবরে ক্ষুব্ধ শিক্ষার্থীরা জায়গাটি দখল করে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীহলের সাইন বোর্ড টাঙিয়ে দেয়।

এদিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আহ্বায়ক সাইফুল ইসলাম আকন্দ, যুগ্ন-আহবায়ক ওমর ফারুক, নিজামউদ্দিনসহ অন্যান্য নেতারা ছাত্রীহল নির্মাণে জায়গা সঙ্কট নিরসনে সাধারণ ছাত্রদের এ উদ্যোগের সঙ্গে একাত্বতা ঘোষণা করেন।

এসময় উপস্থিত সূত্রাপুর থানার ফরিদাবাদ পুলিশ ফাঁড়ির টাউন উপ-পরিদর্শক (টি.এস.আই) মো. আবুল খায়ের বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ের আবেদন সত্ত্বেও জায়গাটি অন্য প্রতিষ্ঠানের নামে বরাদ্ধ দেওয়ায় ছাত্ররা জায়গাটি দখল করে নেয়।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।