ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবিতে ভর্তির মেধা তালিকা প্রকাশ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
জবিতে ভর্তির মেধা তালিকা প্রকাশ জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মেধা তালিকা প্রকাশ করা হয়েছে।  

মঙ্গলবার (০৭ ডিসেম্বর) উপাচার্যের সভাকক্ষে কেন্দ্রীয় ভর্তি কমিটির সপ্তম সভার আনুষ্ঠানিক সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে এ মেধা তালিকা প্রকাশ করা হয়।

বিশবিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ইমদাদুল হকের সভাপতিত্বে সভায় কোষাধ্যক্ষ কামালউদ্দীন আহমদ, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, পরিচালক (ছাত্রকল্যাণ), পরিচালক (আইসিটি) ও প্রক্টরসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বুধবার (০৮ ডিসেম্বর) বিশ্ব বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের নির্ধারিত আসনে ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের প্রথম মেধা তালিকা প্রকাশ করা হবে।  

জবির জনসংযোগ দপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘এ’ ইউনিটে (বিজ্ঞান অনুষদ) ২৩ হাজার ৯৫৫ জন, ‘বি’ ইউনিটে (মানবিক অনুষদ) ৯ হাজার ৯৪০ জন এবং ‘সি’ ইউনিটে (বাণিজ্য অনুষদ) ৭ হাজার ৭৬২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর মেধা তালিকা প্রকাশ করা হয়েছে।

জানা যায়, ২০২০-২১ শিক্ষাবর্ষে জবিতে মোট ২ হাজার ৭৬৫ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান এবং লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদভুক্ত বিজ্ঞান বিভাগের ‘এ’ ইউনিটের ১৩টি বিভাগে মোট ৮২৫ জন, কলা, সামাজিক বিজ্ঞান, আইন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এবং ইনস্টিটিউট অব মডার্ন ল্যাঙ্গুয়েজভুক্ত মানবিক বিভাগের ‘বি’ ইউনিটে দুই ইনস্টিটিউট ও ১৫ বিভাগে মোট ১ হাজার ২৭০ জন, বিজনেস স্টাডিজ অনুষদের ৪ বিভাগে মোট ৫২০ জন এবং বিশেষায়িত ৪ বিভাগে ১৫০ জন শিক্ষার্থী ভর্তি করানো হবে।

আবেদনকারীদের মেধা তালিকাসহ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের এ ওয়েবসাইট http://admission.jnu.ac.bd/adn2021 www.jnu.ac.bd ঠিকানায় পাওয়া যাচ্ছে।

গত ৩০ নভেম্বর জবিতে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে ভর্তির আবেদনের সময় শেষ হয়। ২ হাজার ৭৬৫টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৪০ হাজার শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।