ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুলনায় প্রাথমিকে বৃত্তি পেয়েছে ৮৪২ জন

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১২
খুলনায় প্রাথমিকে বৃত্তি পেয়েছে ৮৪২ জন

খুলনাঃ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধীনে প্রাথমিকে খুলনায় ৮৪২ শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। এর  মধ্যে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ৩৩৪ জন এবং সাধারণ গ্রেডে ৫০৮ জন।



খুলনা জেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ ওহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, ৫ম শ্রেণির বৃত্তিতে  খুলনায় ৮৪২ শিক্ষার্থী বৃত্তি পেয়েছে।

এর মধ্যে খুলনা মহানগরীতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ৯৮ জন শিক্ষার্থী ও সাধারণ গ্রেডে ১৩৬ জন। জেলার  ডুমুরিয়া উপজেলায় ট্যালেন্টপুলে ৪৪ জন শিক্ষার্থী ও সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে ৬০ জন। বটিয়াঘাটায়  উপজেলায় ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ২১ জন শিক্ষার্থী ও সাধারণ গ্রেডে ৩২ জন।
কয়রা উপজেলায় ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ৩১ জন শিক্ষার্থী ও সাধারণ গ্রেডে পেয়েছে ৩২জন। পাইকগাছা  উপজেলায় ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ৩৬ জন শিক্ষার্থী ও সাধারণ গ্রেডে পেয়েছে ৮০ জন।   তেরখাদায় ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ১৭ জন ও সাধারণ গ্রেডে পেয়েছে ২৮জন। দাকোপ  উপজেলায় ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ২৩ জন শিক্ষার্থী ও সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে ৭৬ জন।
দিঘলিয়া উপজেলায় ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ১৯ জন শিক্ষার্থী ও সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে ২০ জন।
ফুলতলা উপজেলায় ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ২১ জন শিক্ষার্থী ও সাধারণ গ্রেডে পেয়েছে ২০ জন। রুপসা  উপজেলায় ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ২৪ জন শিক্ষার্থী ও সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে ২৪  জন।

উল্লেখ্য, ট্যালেন্টপুলে বৃত্তি পাওয়া শিক্ষার্থীরা প্রতিমাসে ২০০ টাকা ও এককালীন ২০০ টাকা পাবে, সাধারণ ও সম্পূরক বৃত্তি পাওয়া শিক্ষার্থীরা প্রতিমাসে ১৫০ টাকা ও এককালীন ১৫০ টাকা পাবে।

জানুয়ারি ২০১২ থেকে ডিসেম্বর ২০১৪ পর্যন্ত শিক্ষার্থীরা বৃত্তি পেতে থাকবে।

বাংলাদেশ সময়ঃ ১৭৫৫ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।