ঢাকা, শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

উত্তাল শাবিতে চলছে ভর্তি কার্যক্রম

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
উত্তাল শাবিতে চলছে ভর্তি কার্যক্রম

শাবিপ্রবি (সিলেট): ভিসির পদত্যাগের দাবিতে উত্তাল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) চলছে ২০২০-২১ সেশনের ভর্তি কার্যক্রম।

সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মুশতাক আহমেদ।

তিনি বলেন, আমরা স্বাস্থ্যবিধি মেনে ভর্তি কার্যক্রম চালিয়ে যাবো। আমরা চাই শিক্ষার্থীরা সুন্দরভাবে ভর্তি কার্যক্রম সম্পন্ন করুক। তিনি আরও বলেন, সোমবার (১৭ জানুয়ারি) ‘এ’ ইউনিটে মেধা তালিকার ৯৫৬ থেকে ১ হাজার ৯৫৫ পর্যন্ত এবং স্থাপত্য বিভাগে ৪টি আসনের জন্য মেধাক্রম ৩১ থেকে ৩৪ পর্যন্ত শিক্ষার্থীদের ভর্তির জন্য ডাকা হয়েছে।

এরপর মঙ্গলবার (১৮ জানুয়ারি) ‘বি’ ইউনিটে বিজ্ঞান শাখায় ১৭৬টি আসনের বিপরীতে মেধাক্রম ২২১ থেকে ৫২০ পর্যন্ত, মানবিক শাখায় ২৩৩টি আসনের বিপরীতে মেধাক্রম ৩০০ থেকে ৬৯৯ পর্যন্ত এবং বাণিজ্য শাখায় ৬৪টি আসনের বিপরীতে মেধাক্রম ৮৪ থেকে ১৬৩ পর্যন্ত ভর্তির জন্য ডাকা হয়েছে।

ঢাকার সেন্ট জোসেফ হাইয়ার সেকেন্ডারি কলেজ থেকে আসা শিক্ষার্থী স্বাগত দাস বলেন, এই ক্যাম্পাসে প্রথমবার এসে ভালোই লাগছে, পরিস্থিতি স্বাভাবিক থাকলে আরও ভালো লাগত। গতকালের ঘটনা শুনে আমার বাবা-মা আসতে না করছিল। তবে আমি সকালে ক্যাম্পাসে এসে দেখি পরিস্থিতি একটু অস্বাভাবিক। তবে আন্দোলনরত শিক্ষার্থীরা আমাদের ভর্তি কার্যক্রমে কোন ধরনের সমস্যা করেননি। তারা তাদের মতো করে আন্দোলন করছেন।


মুরারি চাঁদ (এমসি) কলেজ থেকে আসা পারমিতা চৌধুরী নামের এক শিক্ষার্থী বলেন, ‘আমরা এখানে ভর্তি হতে এসেছি, আমরা ভর্তি হয়ে চলে যাব। আমার একটাই প্রত্যাশা সুষ্ঠুভাবে ভর্তি হয়ে বাড়িতে ফিরে যাওয়া।

ভর্তি হতে আসা শিক্ষার্থীর অভিভাবক মঞ্জুর মোর্শেদ বলেন, ‘রোববার আমাদেরকে মেসেজ দেওয়া হয়েছে ভর্তি কার্যক্রম চলবে। তাই আমি ছেলেকে ভর্তি করাতে এসেছি। আসার পর পরিস্থিতি দেখে মনে হলো ক্যাম্পাস অস্বাভাবিক। তাই একটু খারাপ লাগছে। আশাকরি ছেলেকে ভর্তি করিয়ে বাড়িতে ফিরতে পারবো’।

এদিকে ভর্তি কমিটি সূত্রে জানা যায়, সকাল থেকে মেধা তালিকার ৯৫৬ থেকে ১ হাজার ১৯৫৫ সিরিয়ালের মধ্যে ১৯৬ জন শিক্ষার্র্থী শাবিপ্রবিতে ভর্তি হওয়ার জন্য এসেছেন। এ প্রতিবেদন লেখা (বেলা আড়াইটা) পর্যন্ত ভর্তি কার্যক্রম চলমান রয়েছে বলে ভর্তি কমিটি সূত্র নিশ্চিত করেছেন।
 
এছাড়া উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল ও ক্যাম্পাসে অবস্থান করছেন শিক্ষার্থীরা। এতে মেয়েদের প্রথম ছাত্রীহল বেগম সিরাজুন্নেসা চৌধুরী হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুবর রহমান হল, সৈয়দ মুজতবা আলী হলের মূল ফটকে তালা দিয়েছে বলে জানা যায়।

>>>আরও পড়ুন: ‘যেই ভিসি বোমা মারে, সেই ভিসি চাই না’

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ১৭ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa