ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

শাবির ১২ শিক্ষার্থী হাসপাতালে, অনশন ভাঙেননি কেউ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
শাবির ১২ শিক্ষার্থী হাসপাতালে, অনশন ভাঙেননি কেউ

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আমরণ অনশনরত ১২ শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে এখনও অনশন ভাঙেননি কেউ।

শুক্রবার (২১ জানুয়ারি) দুপুর পর্যন্ত ১২ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। এরমধ্যে ৬ জন ছাত্রী ও ৬ জন ছাত্র।

অনশনরত অবস্থায় ১ জন রাগিব বারেয়া, ১ জন মাউন্ড এডোরা ১০ জন এম এ জি ওসমানী মেডিক্যালে চিকিৎসারত অবস্থায় আছেন। এরই মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

দায়িত্বপালনরত চিকিৎসক মো. মোস্তাকিম বলেন, এখানে ১২ শিক্ষার্থী অনশনরত অবস্থায় আছেন। তাদের মধ্যে কারো গ্লুকোজ লেভেল কমে গেছে। কারও ব্লাড প্রেশার লো হয়ে গেছে। আমরা তাদের স্যালাইন দিয়েছি। যারা গুরুতর অসুস্থ হয়ে পড়ছেন তাদের মেডিক্যালে রেফার করা হচ্ছে।

তিনি বলেন, আমরা এমএজি ওসমানী মেডিক্যাল ছাত্রলীগের পক্ষ থেকে এসেছি। আমরা ১৫ জন চিকিৎসক তাদের সার্বক্ষণিক চিকিৎসা দিয়ে যাচ্ছি।

এদিকে মেডিক্যালে ভর্তি অনশনরত শিক্ষার্থী জান্নাতুল নাঈম নিশাত বলেন, যতদিন এ ভিসি পদত্যাগ করবেন ততদিন অনশন করে যাবো। অনশন ভাঙব না। কেউ মনে করবেন না মেডিক্যালে এসে আমি অনশন ভঙ্গ করেছি।

জানা যায়, বুধবার (১৯ জানুয়ারি) বেলা ৩টা থেকে এ কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা। এতে ২৪ শিক্ষার্থী অংশ নেন। পরে বৃহস্পতিবার দুপুরে ১ জন পারিবারিক সমস্যার কারণ দেখিয়ে বাড়িতে চলে যান।

আরও পড়ুন: শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।