ঢাকা, বৃহস্পতিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২, ২৪ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

শাবিপ্রবি শিক্ষার্থীদের ঢাকায় ডাকলেন শিক্ষামন্ত্রী

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
শাবিপ্রবি শিক্ষার্থীদের ঢাকায় ডাকলেন শিক্ষামন্ত্রী

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( শাবিপ্রবি) আনেন্দালনরত শিক্ষার্থীদের সঙ্গে মোবাইলে কথা বলেছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মণি।

শুক্রবার (২১ জানুয়ারি) বিকেলে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের যারা শিক্ষার্থীরা হাসপাতালে রয়েছে তাদের খোঁজ নিতে ডাক্তারের সঙ্গে কথা হয়েছে আমার।

শিক্ষার্থীদের তিনি বলেন, বিশ্ববিদ্যালয় একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। আমি তোমাদের আহবান জানাচ্ছি তোমরা আমাদের সঙ্গে আলোচনা করতে আসো। তোমরা যখনই আসবে আমরা তোমাদের সমস্যা নিয়ে আলোচনায় বসবো। আজকেই হোক বা কাল (শনিবার) সকালে হোক। আমরা চাই আমাদের সন্তানরা ভালো থাকবে, সুস্থ থাকবে। তাদের কোন সমস্যা হোক সেটা আমরা চাই না।

শিক্ষাপ্রতিষ্ঠানের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, আমরা চাই প্রত্যেক শিক্ষাপ্রতিষ্ঠান ভালোভাবে চলুক। এটাই আমরা কামনা করছি।

তিনি বলেন, আমার মনে হয় এখানে একটা সমস্যা হয়েছে। তাই আমাদের শিক্ষার্থীরা আন্দোলন করছে। তবে এটার তো একটা সমাধান দরকার। সে জন্য আমাদের রাজনৈতিক নেতারা তোমাদের কাছে গেছেন। সেখানে আমাদের শিক্ষক প্রতিনিধিরাসহ অন্য নেতারাও আছেন।

মন্ত্রী আরও বলেন, বিশ্ববিদ্যালয় স্বায়ত্তশাসিত ব্যাপার আছে। এজন্য সবকিছুতে আমরা হস্তক্ষেপ করতে চাই না বা চাইনি। যারা আন্দোলনরত শিক্ষার্থী রয়েছে যারা তাদের প্রতিনিধিত্ব করে এমন কয়েকজন যদি আসতে চান তাদের সঙ্গে বসতে পারলে হয়তো সমস্যার সমাধানটা দ্রুতই সমাধান করা সম্ভব।

শিক্ষামন্ত্রী মোবাইলে বলেন, শিক্ষার্থী এবং শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক যদি আসে আসেন তাহলে আমরা কথা বলতে পারি। সবার সঙ্গে কথা বলে আমাদের একটা সমাধানের দিকে যাওয়া দরকার।

শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা হয়েছে এরই পরিপ্রেক্ষিতে সংবাদ সম্মেলনে সাদিয়া আফরিন বলেন, আমরা শিক্ষামন্ত্রীর কথায় আশ্বস্ত হয়েছি। আমরা শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলতে চাই। আমাদের বিশ্ববিদ্যালয়ে পরিস্থিতি নিয়ে কথা বলতে চাই।

সাদিয়া আরও বলেন, আমরা ম্যামকে বলেছি আমরা আজকেই আসবো। আমরা এক ঘণ্টার মধ্যে জানিয়ে দিচ্ছি আমাদের প্রতিনিধি টিমে কে যাচ্ছেন।

আরও পড়ুন: শাবির ১২ শিক্ষার্থী হাসপাতালে, অনশন ভাঙেননি কেউ

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa