ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবির সাবেক ৫ শিক্ষার্থীসহ দেড়শ’ জনের বিরুদ্ধে মামলা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
শাবির সাবেক ৫ শিক্ষার্থীসহ দেড়শ’ জনের বিরুদ্ধে মামলা 

সিলেট: ঢাকা থেকে আটক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক পাঁচ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দিয়েছে পুলিশ।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাতে সিলেট মহানগরীর জালালাবাদ থানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে তাদের বিরুদ্ধে মামলা (নং-১১(০১)’২২) দায়ের করা হয়েছে।

ওই মামলায় আটক পাঁচজনকে গ্রেফতার দেখানো হয়েছে।  

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্ল্যাহ তাহের বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, মামলায় শাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের অসৎ উদ্দেশ্যে অর্থ যোগান দিয়ে উসকানি দেওয়ার অভিযোগ আনা হয়েছে। এই পাঁচজন ছাড়াও মামলায় অজ্ঞাত আরও ১০০ থেকে ১৫০ জনকে আসামি দেখানো হয়েছে।  

মামলায় গ্রেফতার পাঁচজন হলেন, টাঙ্গাইল জেলার সখিপুর দারিপাকা গ্রামের মতিয়ার রহমান খানের ছেলে হাবিবুর রহমান খান (২৬), বগুড়া জেলার শিবগঞ্জ থানাধীন লক্ষীকোলা গ্রামের মুইন উদ্দিনের ছেলে রেজা নুর মুইন (৩১), খুলনা জেলার সোনাডাঙ্গা ১২৫/১১ ছাত্তার বিশ্বাস রোডের মিজানুর রহমানের ছেলে এএফএম নাজমুল সাকিব (৩২), ঢাকা মিরপুর মাজার রোডের জব্বার হাউসিং বি-ব্লকের ১৭/৩ বাসার একেএম মোশাররফের ছেলে একেএম মারুফ হোসেন (২৭) এবং কুমিল্লা জেলার মুরাদনগর থানাধীন নিয়ামতপুর গ্রামের সাদিকুল ইসলামের ছেলে ফয়সল আহমেদ (২৭)।

এদিন বিকেল ৫টার দিকে তাদের রাজধানী ঢাকা থেকে সিলেটে আনা হয় বলে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছিলেন সিলেট মহানগর পুলিশ কমিশনার নিশারুল আরিফ। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে জানিয়েছিলেন তিনি।  

এরআগে ঢাকা মহানগর পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) তাদের আটক করে। পরে তাদের এসএমপি সিলেট পুলিশের কাছে হস্তান্তর করা হয়।  

গ্রেফতার ব্যক্তিদের পরিবার ও বন্ধুদের অভিযোগ, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনে অর্থ সহায়তা করায় তাদের গ্রেফতার করা হয়েছে। এর আগে, রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ওই পাঁচ সাবেক শিক্ষার্থীকে তুলে নিয়ে যায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।  

তবে, নাম প্রকাশে অনিচ্ছুক সিআইডির এক সূত্র জানায়, অনেক সময় পুলিশের অন্যান্য ইউনিটগুলো সিআইডির সহায়তা চেয়ে থাকে। এটা আসলে সিলেট মেট্রোপলিটন পুলিশের অভিযান। সিআইডি কেবল তাদের সহায়তা করেছে।  

আরও পড়ুন>>

>>> শাবির আটক সাবেক ৫ শিক্ষার্থী জালালাবাদ থানায়

বাংলাদেশ সময়: ০১৫০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
এনইউ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।