ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এইচএসসির খাতা পুনঃনিরীক্ষণ

রাজশাহী বোর্ডে পাস আরও ৭ শিক্ষার্থীর, জিপিএ-৫ পেল ১৮ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
রাজশাহী বোর্ডে পাস আরও ৭ শিক্ষার্থীর, জিপিএ-৫ পেল ১৮ জন

রাজশাহী: রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে অধীনে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণে ফেল থেকে পাস করেছে ৭ জন। এছাড়া নতুন করে জিপিএ-৫ পেয়েছেন ১৮ শিক্ষার্থী।

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরিফুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোববার (১৩ মার্চ) দেশের অন্যান্য বোর্ডের মতো রাজশাহী শিক্ষা বোর্ডেরও এইচএসসি পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফল প্রকাশ করা হয়েছে। এবার ফল পুনঃনিরীক্ষণের জন্য মোট ৬ হাজার ৭০৭টি আবেদন জমা পড়েছিল। এর বিপরীতে ৩৪ জনের ফল পরিবর্তন হয়েছে। তাদের কেউ নতুন করে জিপিএ-৫ পেয়েছে। কেউ ফেল থেকে পাস করেছে। আবার কারও খাতায় অতিরিক্ত নম্বর যোগ হয়েছে।

ফল পরিবর্তনের পর সংশ্লিষ্ট আবেদনকারীদের মোবাইলে এসএমএস পাঠানো হয়েছে। আর পুনঃনিরীক্ষণের ফলের বিস্তারিত তথ্য রাজশাহী শিক্ষা বোর্ডের www.rajshahiboard.gov.bd এই ওয়েবসাইটেও দেওয়া হয়েছে বলে জানান তিনি।

গত ১৩ ফেব্রুয়ারি রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ফল প্রকাশ হয়। এবার পাসের হার ছিল ৯৭ দশমিক ২৯ শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন মোট ৩২ হাজার ৮০০ জন শিক্ষার্থী। প্রকাশিত ফলাফলে ছাত্র পাসের হারের ৯৬ দশমিক ৫১ শতাংশ এবং ছাত্রী পাসের হার ৯৮ দশমমিক ৫১ শতাংশ। মোট জিপিএ-৫ পাওয়া ৩২ হাজার ৮০০ জন শিক্ষার্থীর মধ্যে ১৪ হাজার ৪০০ জন ছাত্র এবং ১৮ হাজার ৪০০ জন ছাত্রী।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, ১৩ মার্চ, ২০২২
এসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।