ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

স্কুল-কলেজে অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
স্কুল-কলেজে অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত

ঢাকা: শিক্ষা প্রতিষ্ঠানে স্বাভাবিক শ্রেণি কার্যক্রম পুরোদমে চালু হওয়ায় শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।   

বুধবার (১৬ মার্চ) মাউশির উপ-পরিচালক (সাধারণ প্রশাসন) বিপুল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত জরুরি বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

এতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীন সকল শিক্ষা প্রতিষ্ঠানে কোভিড-১৯ অতিমারির কারণে চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম পুনরায় নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত থাকবে। তবে কোনো শিক্ষার্থীর অনুপস্থিতির কারণে শিখন ঘাটতি পূরণের লক্ষ্যে প্রতিষ্ঠান তার নিজস্ব ব্যবস্থাপনায় অ্যাসাইনমেন্টের মাধ্যমে শিক্ষা ঘাটতি পূরণ করতে পারবে।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অধিদপ্তরের সকল অঞ্চলের পরিচালক এবং অধ্যক্ষ ও প্রধান শিক্ষককে নির্দেশনা দেওয়া হয়েছে।

করোনা সংক্রমণের পর ২০২০ সালের ১৭ মার্চ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণার পর শিক্ষা কার্যক্রম চালু রাখতে অ্যাসাইনমেন্ট চালু করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
এমআইএইচ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।