ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজে স্বাধীনতা দিবস উদযাপিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০২২
ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজে স্বাধীনতা দিবস উদযাপিত

ঢাকা: ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার (২৬ মার্চ) ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।

এসব কর্মসূচির মধ্যে ছিল—সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, ছাত্রদের চিত্রাঙ্কণ, কবিতা আবৃত্তি, সংগীত, রচনা, বিতর্ক ও ক্রীড়া প্রতিযোগিতা এবং শিক্ষকদের প্রীতি ক্রিকেট ম্যাচ।

এছাড়াও কলেজ অডিটরিয়ামে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আয়োজন করা হয় বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক পরিবেশনা, আলোচনা সভা ও ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশন।

স্বাধীনতাদিবস উপলক্ষে কলেজে লাল ও সবুজ রঙের আলোকসজ্জা করা হয়। মূল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ এনডিসি, পিএসসি।

অধ্যক্ষ কাজী শামীম ফরহাদ তাঁর ভাষণে দেশপ্রেম, সততা, আন্তরিকতা ও নিষ্ঠাসহকারে জাতির পিতার সোনার বাংলা গড়ার কাজে সবাইকে আত্মনিয়োগ করার আহবান জানান।

তিনি উপস্থিত ছাত্রদের স্বাধীনতা দিবসের চেতনায় উদ্বুদ্ধ হয়ে উপযুক্ত নাগরিক হিসেবে নিজেদের গড়ে তোলার আহবান জানান। অনুষ্ঠানের সফল সমাপ্তির জন্য অধ্যক্ষ সংশ্লিষ্টদের আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

এছাড়াও শুক্রবার জাতীয় গণহত্যা দিবস উপলক্ষে ১৯৭১ এর গণহত্যায় শহীদদের স্মরণে কলেজে স্মৃতিচারণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনাসভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মার্চ ৫০, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।