ঢাকা, বৃহস্পতিবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

শিক্ষা

মাত্রাতিরিক্ত নেশা করে মেডিক্যালে ইবি শিক্ষার্থী

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, মে ২৪, ২০২২
মাত্রাতিরিক্ত নেশা করে মেডিক্যালে ইবি শিক্ষার্থী আশিকুর রহমান কোরাইশি

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থী মাত্রারিক্ত নেশাজাতীয় দ্রব্য গ্রহণ করে অজ্ঞান হয়ে মধ্যরাতে মেডিক্যালে ভর্তি হওয়ার খবর পাওয়া গেছে।  

ওই শিক্ষার্থীর নাম আশিকুর রহমান কোরাইশি।

তিনি বিশ্ববিদ্যালয়ের হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।  

সোমবার (২৩ মে) রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট মাঠের দক্ষিণে এ ঘটনা ঘটে।  
 
বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে কর্তব্যরত চিকিৎসক ওয়াহিদূর রহমান মিল্টন বলেন, ওই ছেলেটি অতি মাত্রায় মাদক সেবনের ফলে জ্ঞান হারিয়ে ফেলেন। আমরা তাকে প্রাথমিক ট্রিটমেন্ট দিয়েছি। অবস্থার উন্নতি না হওয়ায় তাকে কুষ্টিয়া মেডিক্যালে পাঠানো হয়।

জানা যায়, সোমবার রাতে আশিকুর রহমান কোরাইশি বঙ্গবন্ধু হল পুকুর পাড়ের ক্রিকেট মাঠে নেশা জাতীয় দ্রব্য গ্রহণ করেন। এ সময় তার সঙ্গে ছিলেন হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সাইমুন, ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের ওমর ফারুক রিদয়, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ইমরান ও চঞ্চল ও ফোকলোর স্টাডিজ বিভাগের অঙ্গন। সবাই ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, সোমবার রাত তারা ক্যাম্পাসে হাঁটাহাঁটি করছিলেন। একপর্যায়ে তারা নেশাদ্রব্য গ্রহণ করার ইচ্ছা পোষণ করেন। পরে তারা ডেস্কপটেন প্লাস (সিরাপ) আর ডিসোপ্যান (ট্যাবলেট) নামে এই দুটি মেডিসিন একত্রে মিক্স করে সেবন করেন। অতিমাত্রায় সেবন করার ফলে আশিক কোরাইশি অজ্ঞান হয়ে পড়েন।
 
প্রায় এক ঘণ্টা অজ্ঞান থাকার পর তার বন্ধুরা তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যায়। পরে কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা খারাপ দেখে তাকে কুষ্টিয়া মেডিক্যালে রেফার করেন।
 
এ বিষয়ে আশিকুর রহমান কোরেশির সঙ্গে বারবার যোগাযোগ করার চেষ্টা করলেও তার মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বাংলানিউজকে বলেন, আমি আজকে সন্ধ্যায়ই শুনেছি। আমি খুব দ্রুতই ওই ছেলেকে ডাকবো।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, মে ২৪, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa