ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

শিক্ষা

ঢাবিতে দিনভর পাহারায় ছাত্রলীগ, কর্মসূচি ঘোষণা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, মে ২৮, ২০২২
ঢাবিতে দিনভর পাহারায় ছাত্রলীগ, কর্মসূচি ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদলের প্রবেশ ঠেকাতে দিনভর পাহারায় ছিলেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্রদল কর্তৃক সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলা হয়েছে দাবি করে ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিতে মানববন্ধন কর্মসূচির কথা জানিয়েছে সংগঠনটি।

শনিবার (২৮ মে) সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রোববার (২৯ মে) সকাল নয়টায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে এ কর্মসূচি পালিত হবে।

এতে বলা হয়, সম্প্রতি করোনা মহামারির ক্ষতি কাটিয়ে শিক্ষা কার্যক্রম এগিয়ে নিতে ছাত্র-শিক্ষকরা যখন প্রস্তুতি নিচ্ছেন ঠিক তখনই ছাত্রদলের ক্যাডাররা অছাত্র-বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে অস্ত্র-শস্ত্রসহ শিক্ষাপ্রতিষ্ঠানের শান্তিপূর্ণ ও স্বাভাবিক পরিবেশ নষ্ট করে অস্থিতিশীল করার অপকৌশল নিয়েছেন। ছাত্রদলের ক্যাডাররা দেশীয় অস্ত্র নিয়ে অছাত্র-বহিরাগতদের সঙ্গে নিয়ে যখন ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করেছেন সাধারণ শিক্ষার্থীরা। তখন তাদের প্রতিরোধ করেছেন। নিরাপদ ক্যাম্পাসে ছাত্রদলের এই সশস্ত্র হামলার প্রতিবাদে এবং ক্যাম্পাসের শান্তিপূর্ণ পরিবেশ অক্ষুণ্ন রাখতে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে বাংলাদেশ ছাত্রলীগ একাত্মতা ঘোষণা করেছেন।

ছাত্রদল নেতাকর্মীদের গ্রেফতার দাবি করে এতে বলা হয়, বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে সন্ত্রাসী বাহিনী ছাত্রদল যেভাবে ঢাবিসহ বাংলাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে অস্ত্র এবং সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছিল, অস্ত্রের ঝনঝনানি আর বুলেটের শব্দে আতংকিত থাকতো ক্যাম্পাস, সাধারণ শিক্ষার্থী এবং ছাত্রলীগের নেতাকর্মীদের রক্তে ভেজা থাকতো হল ও বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ, এই সন্ত্রাসী বাহিনী ছাত্রদল অছাত্র ও বহিরাগতদের দিয়ে আবারও সেই সব দিন ফিরিয়ে আনার পাঁয়তারা করছে। সরকারবিরোধী ষড়যন্ত্রের অংশ হিসেবে শিক্ষার্থীদের ব্যবহার করার প্রবণতা বিএনপি-জামায়াত বরাবরই পোষণ করে। শিক্ষাপ্রতিষ্ঠানের শান্তিপূর্ণ পরিবেশ অস্থিতিশীল করার যত ষড়যন্ত্রই করুক না কেন তাদের কোনো ষড়যন্ত্রই সফল হবে না। অছাত্র-বহিরাগতদের নিয়ে এসে ক্যাম্পাসের পরিবেশ উত্তপ্ত করার সুযোগ সাধারণ শিক্ষার্থীরা কখনই দেবে না। শিক্ষাপ্রতিষ্ঠানের পরিবেশ শান্তিপূর্ণ রাখতে সাধারণ শিক্ষার্থীদের পাশে থেকে বরাবরই তাদের প্রতিহত করে এসেছে, আগামীতেও প্রতিহত করতে বাংলাদেশ ছাত্রলীগ সংকল্পবদ্ধ।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, মে ২৮, ২০২২
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa