ঢাকা, বুধবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

শিক্ষা

ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড পেলেন শাবিপ্রবির ৩ শিক্ষক

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, মে ২৮, ২০২২
ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড পেলেন শাবিপ্রবির ৩ শিক্ষক

শাবিপ্রবি, (সিলেট): গবেষণায় বিশেষ অবদানের জন্য ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) তিন শিক্ষক। বিভিন্ন ক্যাটাগরিতে তাদের অ্যাওয়ার্ড দেওয়া হয়।

অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন—শাবিপ্রবির কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মো. তামেজ উদ্দিন, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জাকির হোসেন ও সমুদ্র বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. সুব্রত সরকার।

শনিবার (২৮ মে) বিশ্ববিদ্যালয়ের গবেষণা কেন্দ্র কর্তৃক আয়োজিত ‘৯ম বার্ষিক গবেষণা ফাইন্ডিংস-২০২১’ শীর্ষক দুই দিনব্যাপী সম্মেলনে অ্যাওর্ডপ্রাপ্তদের নাম ঘোষণা করেন ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার।

এ বিষয়ে অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার বলেন, বিশ্ববিদ্যালয়ের গবেষণা কেন্দ্রের একটি পর্যালোচনা পর্ষদ আছে। তারা বিশ্ববিদ্যালয়ের গবেষকদের গবেষণা ও গবেষণার মান, প্রকাশিত জার্নালসহ বিভিন্ন দিক পর্যালোচনা করে আবেদনের প্রেক্ষিতে নাম সুপারিশ করেন। নাম প্রস্তাবনার ভিত্তিতে উপাচার্য এ তালিকা নিশ্চিত করেন।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহের।

এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূবালী ব্যাংকের ব্যাবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শফিউল আলম খান চৌধুরী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শাবি গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, মে ২৮, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa