ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

শিক্ষার্থী ইফতির চিকিৎসার্থে শাবিপ্রবিতে বিতর্ক প্রতিযোগিতা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, আগস্ট ৭, ২০২২
শিক্ষার্থী ইফতির চিকিৎসার্থে শাবিপ্রবিতে বিতর্ক প্রতিযোগিতা

শাবিপ্রবি (সিলেট): হজকিন্স ক্যান্সারে আক্রান্ত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) নৃবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী তাহসিন তাবাসসুম ইফতি। তার চিকিৎসায় সহযোগিতা করতে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন শেষ করেছে শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (এসইউডিএস)।

রোববার (৭ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেন সংগঠনটির সভাপতি মুমতাহিন চৌধুরী।

তিনি জানান, গত কয়েক মাস ধরে তাহসিন তাবাসসুম ইফতি নামের শিক্ষার্থী হজকিন্স ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। বর্তমানে তিনি ক্যান্সারের চতুর্থ স্টেজে আছেন। ডাক্তারের পরামর্শে তাকে কেমোথেরাপি দেওয়া হচ্ছে। তার চিকিৎসার জন্য ১৫ লাখ টাকা প্রয়োজন। দীর্ঘ দিন ধরে চিকিৎসার খরচ চালিয়ে এখন তার পরিবারের পক্ষে তা সম্ভব হচ্ছে না। তাকে সহযোগিতা করতে এসইউডিএস’র পক্ষ থেকে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়। এখান থেকে প্রাপ্ত অর্থ তার চিকিৎসায় ব্যয় করা হবে।

তিনি আরও জানান, বিতর্ক প্রতিযোগিতায় মোট ৩১টি দল অংশ নেয়। এর মধ্যে ফাইনালে পৌঁছায় মৌলভীবাজার ডিবেটিং সোসাইটি এবং এমসি কলেজ ডিবেটিং সোসাইটি। এতে শনিবার (৬ আগস্ট) অনুষ্ঠিত ফাইনাল পর্বে মৌলভীবাজার ডিবেটিং সোসাইটি চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। প্রতিযোগিতায় ‘ডিবেটর অফ দ্যা টুর্নামেন্ট’ হিসেবে নির্বাচিত হন বিতার্কিক মানতাকা পৌষি।

প্রতিযোগিতার ফাইনাল পর্বে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আমিনা পারভীন। এসময় ক্যান্সার আক্রান্ত শিক্ষার্থীর চিকিৎসা সহযোগিতায় এরকম বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করায় সংগঠনটির প্রশংসা করেন তিনি।

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa