ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

গুচ্ছের ‘সি’ ইউনিটের ফল প্রকাশ, পাস ৫৯.৪৫ শতাংশ 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
গুচ্ছের ‘সি’ ইউনিটের ফল প্রকাশ, পাস ৫৯.৪৫ শতাংশ 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত গুচ্ছ ভর্তি পরীক্ষার বাণিজ্য অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে।

পরীক্ষায় পাস করেছে ৫৯.৪৫ শতাংশ।

অর্থাৎ ৪০.৫৪ শতাংশ শিক্ষার্থী ন্যূনতম পাস নাম্বার পায়নি। বিভিন্ন কারণে ওএমআর বাতিল হয়েছে ৬ জন (০.০১ শতাংশ) শিক্ষার্থীর। পরীক্ষায় সর্বোচ্চ নাম্বার পেয়েছেন ইশিকা জান্নাত।

মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুর ১টা ৩০ মিনিটে ফল প্রকাশ করা হয়।

ওয়েবসাইটে শিক্ষার্থীদের নির্ধারিত প্রোফাইলে লগইন করে দেখা যাচ্ছে।

গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক সাংবাদিকদের বলেন, ২০২১-২২ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় সারাদেশে মোট ৩৯ হাজার ৭৩ জন পরীক্ষার্থী অংশ নেয়। তার মধ্যে পাস করেছে ২৩ হাজার ২২৮ জন।  

গুচ্ছ ভর্তির টেকনিক্যাল সাব কমিটি সূত্রে জানা যায়, এবার মানবিক অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে আবেদন করেছিল মোট ৪২ হাজার ১৮০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। তার মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছিল ৩৯ হাজার ৭৩ জন। অর্থাৎ অংশ নিয়েছিল ৯২.৬৩ শতাংশ শিক্ষার্থী। এর মধ্যে পাস করেছে ২৩ হাজার ২২৮ জন। তবে পাস করতে পারেনি ১৫ হাজার ৮৩৯ জন শিক্ষার্থী।

ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ (৮৬.৭৫) নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন ভিক্টরিয়া সরকারি কলেজ, কুমিল্লার ইশিকা জান্নাত । তিনি কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দেন। ভর্তি পরীক্ষার ফলাফল  (https://gstadmission.ac.bd/) এই ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

এর আগে, ২০ আগস্ট বাণিজ্য অনুষদভুক্ত 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে দ্বিতীয়বারের মতো আয়োজিত গুচ্ছ ভর্তি পরীক্ষা শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।