ঢাকা, শুক্রবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

কুবি ছাত্রলীগের কমিটি বিলুপ্তি নিয়ে নাটকীয়তা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, অক্টোবর ১, ২০২২
কুবি ছাত্রলীগের কমিটি বিলুপ্তি নিয়ে নাটকীয়তা 

কুমিল্লা: কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তের ঘটনায় নাটকীয়তার সৃষ্টি হয়েছে।

ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে কমিটি বিলুপ্তির কথা জানানো হলেও ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলছেন কমিটি বিলুপ্ত করা হয়নি।

 

জানা গেছে, শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দিনগত রাত ১২টার দিকে মেয়াদোত্তীর্ণ হওয়ায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে এমন একটি সংবাদ বিজ্ঞপ্তি দেখা যায় ছাত্রলীগের অফিসিয়াল ফেসবুক পেজ, সভাপতি, সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাদের ফেসবুক ওয়ালে। তবে পরবর্তীকালে ছাত্রলীগের অফিসিয়াল পেজ ও সাধারণ সম্পাদক বিজ্ঞপ্তিটি সরিয়ে নেয়। এদিকে এ ঘটনাকে কেন্দ্র কুবি ক্যাম্পাসজুড়ে সৃষ্টি হয়েছে ধোঁয়াশা।

কুবি শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত সংক্রান্ত কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ও দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি।  

এ বিষয় জানতে সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সঙ্গে যোগাযোগ করা হলে এক খুদে বার্তায় তিনি জানান, কমিটি বিলুপ্ত করা হয় নাই। সম্মেলন আয়োজন করা হবে। তারিখ নির্ধারণ হলে জানানো হবে।
দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি জানান, কুবির কমিটির ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি এখনও। সংবাদ বিজ্ঞপ্তিটি ভুল হয়েছে। কুবিতে সম্মেলনে কমিটি হবে।  

তবে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক সাদ্দাম হোসেন নিজের ফেসবুক ওয়ালে কমিটি বিলুপ্তির বিজ্ঞপ্তি শেয়ার করেছেন।  

এ বিষয়ে জানতে সভাপতি আল-নাহিয়ান খান জয়কে মোবাইলফোনে ও ক্ষুদেবার্তা পাঠিয়ে যোগাযোগের চেষ্টা করা হলেও পাওয়া যায়নি।  

কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক সাদ্দাম হোসেনের কাছে জানতে চাইলে তিনি তার ফেসবুক স্ট্যাটাস দেখতে বলেন। পরে আবারও যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রেস রিলিজ হয়েছে কমিটি বিলুপ্তের। এখন পর্যন্ত আমরা এটাই জানি। পরবর্তীকালে কোনো আপডেট পাইনি যে এরকম কোনো সিদ্ধান্ত পরিবর্তন হয়েছে কিনা।
এর আগে কেন্দ্রীয় ছাত্রলীগের পেজ থেকে ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত’ সংক্রান্ত একটি স্ট্যাটাস দেওয়ার পর বিজ্ঞপ্তিটি মুছে ফেলা হয়।  

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-সংস্কৃতি বিষয়ক সম্পাদক ফাহিম হাসান লিমন জানান, সম্মেলনের তারিখসহ আরেকটি সংবাদ বিজ্ঞপ্তি আসবে, সেজন্য আগেরটি সরিয়ে নেওয়া হয়েছে।

উল্লেখ্য, ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, মেয়াদোত্তীর্ণ হওয়ায় ছাত্রলীগ, কুবি শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।  
সেই সঙ্গে ছাত্রলীগ, কুবি শাখার নতুন কমিটিতে সভাপতি-সাধারণ সম্পাদক পদে আগ্রহী পদ-প্রত্যাশীদের কাছ থেকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে নিম্নোক্ত দায়িত্বপ্রাপ্ত নেতাদের কাছে জীবনবৃত্তান্ত জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa