ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

শিক্ষার্থীদের দেশ গড়ার কারিগর হিসেবে গড়ে তুলছে ইউল্যাব: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, অক্টোবর ২, ২০২২
শিক্ষার্থীদের দেশ গড়ার কারিগর হিসেবে গড়ে তুলছে ইউল্যাব: তথ্যমন্ত্রী

ঢাকা: তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ইউল্যাব তাদের শিক্ষার্থীদের দেশ গড়ার কারিগর হিসেবে গড়ে তুলছে।

শনিবার (০১ অক্টোবর) ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এর ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদপুরে অবস্থিত ইউল্যাব ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠান ইউল্যাবের থিম সং দিয়ে শুরু হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের ভাইস প্রেসিডেন্ট ড. কাজী আনিস আহমেদ।

তথ্যমন্ত্রী ইউল্যাবের সবুজ ক্যাম্পাস নিয়ে নিজের মুগ্ধতার কথা জানান।  

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ইউল্যাব ভিন্ন ধ্যান-ধারণা নিয়ে প্রতিষ্ঠিত হয়েছে। অন্যরা যখন মার্কেট ডিমান্ডকে গুরুত্ব দিচ্ছে ইউল্যাব তখন সামাজিক ও মানবীয় দিক বিবেচনায় রেখে কারিকুলাম সাজিয়েছে। এক্ষেত্রে ইউল্যাব একটি ব্যতিক্রমী প্রতিষ্ঠান।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তথ্যমন্ত্রী ড. হাছান বলেন, শুধু স্বপ্ন দেখলেই চলবে না, সেই স্বপ্ন বাস্তবায়নে পরিশ্রমী হতে হবে। তবেই সফলতা ধরা দেবে।

ইউল্যাব বোর্ড ট্রাস্টিজের সদস্য কাজী নাবিল আহমেদ তার বক্তব্যে ইউল্যাবের প্রতিষ্ঠাতা কাজী শাহেদ আহমেদ এর অবদানের কথা স্মরণ করে বলেন, যিনি তরুণ সমাজের পূর্ণ সম্ভাবনায় বিকাশ সাধনের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছিলেন। তিনি প্রয়াত জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের স্মৃতি ও ইউল্যাবে তার অবদানের কথাও স্মরণ করেন।

ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান সমাপনী বক্তব্যে আগত অতিথিদের ধন্যবাদ জানান এবং ইউল্যাবের প্রতিষ্ঠাতা কাজী শাহেদ আহমেদের সুস্থতা কামনা করেন।

ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের বিশেষ উপদেষ্টা অধ্যাপক ড. সামসাদ মর্তূজা, ইউল্যাবের ট্রেজারার, রেজিস্ট্রার, ডিনরা, বিভাগীয় প্রধানরা, প্রশাসনিক কর্মকর্তারা, সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা এতে উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠান সঞ্চালনা করেন ইউল্যাবের ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক আরজু ইসমাইল।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa