ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইউল্যাবের ফ্রি কোর্স ‘স্কিল ফর লাইফ’

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০১২

ঢাকা: ‘স্কিলস ফর লাইফ’ নামে ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) একটি স্পেশাল ফ্রি কোর্স শুরু করতে যাচ্ছে। এ বছর যারা এইচএসসি অথবা এ লেভেল পরীক্ষায় অংশগ্রহণ করছে এ কোর্স শুধু তাদের জন্য।



এই দুই মাসের সংক্ষিপ্ত এ কোর্স তাদের দৈনন্দিন জীবনে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সাহায্য করবে। এর মাধ্যমে তরুণরা ভবিষ্যৎ বিশ্বের জন্য নিজেদের শ্রেষ্ঠত্ব বজায় রেখে কিভাবে সামনে এগিয়ে যাবে এই বিষয়ে তাদের প্রস্তুত করবে ইউল্যাব।

ইউল্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তি বলা হয়েছে— তিনটি মডিউলে বিভক্ত এই কোর্সে রয়েছে ‘অত্যাবশ্যক দক্ষতা’ যেমন ইংরেজি ভাষা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, ‘নিজেকে প্রস্তুত’ এ আছে পাবলিক স্পিকিং ও ক্যারিয়ার প্ল্যানিং এবং ‘নিজেকে সুরক্ষিত’ মডিউলে রয়েছে দৈনন্দিন আইন, সুস্বাস্থ্য, ভাল পরিবেশ ও দুর্যোগ নিরাপত্তা প্রশিক্ষণ।

এই বিশেষ প্রচারণায় বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন, রাড্ডা এমসিএইচ-এফপি সেন্টার, বাংলাদেশ কপিরাইট ও আইপি ফোরাম, ইউল্যাব কেরিয়ার সার্ভিস সেন্টার এবং ইউল্যাব এর বিভিন্ন ক্লাব সহযোগিতা করছে।

বিস্তারিত জানার জন্য ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশ, বাসা নম্বর- ৫৬, ৪/এ, ধানমন্ডি, ঢাকা – ১২০৯। মোবাইল: ০১৭৩০৩২৯৩৯৯ (সকাল ৯টা থেকে বিকাল ৫টা, রোববার থেকে বৃহস্পতিবার)।

বাংলাদেশ সময়: ২২২৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০১২

সম্পাদনা: আহমেদ জুয়েল, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।