ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে ই-নথি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
শাবিপ্রবিতে ই-নথি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) তিন দিনব্যাপী ই-নথি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) এম ওয়াজেদ মিয়া আইআইসিটি সেমিনার কক্ষে কর্মশালার সমাপনী ও সনদপত্র প্রদান অনুষ্ঠান আয়োজিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ।

উপাচার্য বলেন, সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে ২০২৩ সালের মধ্যে দেশের বিশ্ববিদ্যালয়গুলোকে কাগজহীন অফিস ব্যবস্থাপনা নিশ্চিত করতে হবে। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন ও পেপারলেস অফিস করার ক্ষেত্রে ই-নথি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কাজে গতি বৃদ্ধি, স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করার জন্য ই-নথি ব্যবস্থা জোরদার করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, বিবিএ ডিন অধ্যাপক ড. মো. খাইরুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, উপ-পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ মনির উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন। অন্যান্যদের মধ্যে ইউজিসি’র ইনফরমেশন ম্যানেজমেন্ট, কমিউনিকেশন এবং ট্রেনিং বিভাগের সিস্টেম প্রকৌশলী দ্বিজেন্দ্র চন্দ্র দাস উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০০০১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।