ঢাকা, শুক্রবার, ১৯ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

শিক্ষা

ভিকারুননিসায় পাসের হার ৯৯ দশমিক ৭৮ শতাংশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
ভিকারুননিসায় পাসের হার ৯৯ দশমিক ৭৮ শতাংশ এসএসসির ফল ঘোষণার পর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের উচ্ছ্বাস/ ছবি: ডি এইচ বাদল

ঢাকা: রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে চলতি বছর এসএসসিতে পাসের হার ৯৯ দশমিক ৭৮ শতাংশ। মোট পরীক্ষার্থীর মধ্যে অকৃতকার্য হয়েছে পাঁচজন।

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ কামরুন নাহার এই তথ্য জানিয়েছেন।  

তিনি আরও জানান, চলতি বছর বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা- এই তিন বিভাগে মোট পরীক্ষার্থী ছিল দুই হাজার ৩০৬ জন। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে দুই হাজার ৩০১ জন। জিপিএ-৫ পেয়েছে দুই হাজার ২৫ জন।

এসএসসি পরীক্ষার ফল ঘোষণার পর বাঁধভাঙা উচ্ছ্বাসে মাতে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ থেকে উত্তীর্ণ শিক্ষার্থীরা। ফল ঘোষণাকে কেন্দ্র করে সকাল থেকেই কলেজ প্রাঙ্গণে আসতে শুরু করে শিক্ষার্থীরা। দুপুরে ফল ঘোষণার সঙ্গে সঙ্গে তারা আনন্দে মাতে। তাদের এই উচ্ছ্বাসে সঙ্গ দেন অভিভাবকরাও।

শিক্ষার্থীরা জানায়, বাবা-মা ও শিক্ষকদের অনুপ্রেরণায় তারা ভালো ফল করতে পেরেছে। ফল ঘোষণার আগ পর্যন্ত খুব দুশ্চিন্তা কাজ করছিল। এখন সহপাঠীদের সঙ্গে আনন্দ করতে পেরে ভালো লাগছে।  

অভিভাবকরা বলেন, ২০২০ সালে করোনা পরিস্থিতির মধ্যে তাদের সন্তানদের ভর্তি হতে হয়। বিধিনিষেধের কারণে দীর্ঘদিন ক্লাসও হয়নি। অনলাইনে ক্লাস করতে হয়েছে। তবে সব ক্লাসই সন্তানরা মনোযোগ দিয়ে করেছে। ফলে ভালো ফল করতে পেরেছে।

অধ্যক্ষ কামরুন নাহার বলেন, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের অক্লান্ত পরিশ্রমের কারণেই আমাদের প্রতিষ্ঠান এবারও ভালো ফল করেছে। তবে করোনার পর অনেক শিক্ষার্থী ঝরে পড়েছে। অনেকে গ্রামের বাড়ি চলে গিয়েছিল, তাদের কারও কারও আর ফেরা হয়নি। অনলাইনে ক্লাস ও পরীক্ষা হওয়ায় অনেকে ঠিকমতো তা করতে পারেনি। তারপরও এখন যে ফল আমরা পেয়েছি, তাতে সন্তুষ্ট। ভবিষ্যতে আরও ভালো করার চেষ্টা করব।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২

এইচএমএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa