ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

শিক্ষা

দেশে ফিরেছেন ঢাবি উপাচার্য

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
দেশে ফিরেছেন ঢাবি উপাচার্য ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান

ঢাবি: যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।  

মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে দেশে ফেরেন তিনি।

সফরকালে উপাচার্য লন্ডনে ‘দি অ্যাসোসিয়েশন অব কমনওয়েলথ ইউনিভার্সিটিজ (এসিইউ)’ -এর কাউন্সিল সভায় অংশ নেন।  

এছাড়া তিনি ঢাবির শতবর্ষ পূর্তি উদ্যাযপন উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ‘ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন, ইউএসএ’ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।  

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এসিইউ’র কাউন্সিল সভায় টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জন, আন্তঃবিশ্ববিদ্যালয় সম্পর্ক জোরদারের মাধ্যমে গবেষণা ও উদ্ভাবন এগিয়ে নেওয়া এবং গণমানুষের জীবন-মান ও সমাজ পরিবর্তনের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়গুলোর বিশেষ ভূমিকা রাখার ব্যাপারে গুরুত্বারোপ করেন।  

ইউএসএ আয়োজিত অনুষ্ঠানে উপাচার্য নিজ নিজ বিভাগ/ইনস্টিটিউটের সঙ্গে সম্পৃক্ত থেকে শিক্ষার গুণগত মান উন্নয়নে ভূমিকা রাখার জন্য অ্যালামনাইদের প্রতি অনুরোধ জানান। পৃথিবীর খ্যাতিমান বিশ্ববিদ্যালয়গুলোর অ্যালামনাইদের মতো গবেষণা ও উদ্ভাবনে তহবিল গঠন করার জন্য ঢাবি অ্যালামনাইদের প্রতি উপাচার্য আহ্বান জানান।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গত ২২ নভেম্বর ২০২২ ওই সফরে গমন করেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এসকেবি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa