ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ব্রাহ্মণবাড়িয়া উপ-নির্বাচন: কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
ব্রাহ্মণবাড়িয়া উপ-নির্বাচন: কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) উপ-নির্বাচনের সব প্রস্তুতি শেষ করে ইভিএম মেশিনসহ সব নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বেলা ১১টার পর থেকে প্রিজাইডিং কর্মকর্তাদের মাধ্যমে সরঞ্জাম পাঠানো শুরু করেন সহকারী রিটার্নিং কর্মকর্তারা।

জেলার আশুগঞ্জ ও সরাইল উপজেলা পরিষদ থেকে সরঞ্জাম বিতরণ করা হয়।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা অরবিন্দ বিশ্বাস জানান, ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) উপ-নির্বাচনের সব প্রস্তুতি শেষ করে ইভিএম মেশিনসহ সব নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে। প্রিজাইডিং অফিসাররা এ সরঞ্জাম গ্রহণ করে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছেছেন। ইতোমধ্যে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন জানান, উপ-নির্বাচন কেন্দ্র করে জেলা পুলিশের পক্ষ থেকে ভোট কেন্দ্রের নিরাপত্তা জোরদার করা হয়েছে। নির্বাচনী এলাকায় এক হাজার ১০০ পুলিশ সদস্য মাঠে কাজ করবেন।  

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলা ও আশুগঞ্জ উপজেলার ১৭টি ইউনিয়ন নিয়ে ব্রাহ্মণবাড়িয়া-২ আসন গঠিত। এর মধ্যে সরাইল উপজেলায় নয়টি ইউনিয়ন ও আশুগঞ্জ উপজেলায় রয়েছে আটটি ইউনিয়ন। নির্বাচনে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৭৩ হাজার ৩১৩ জন। এর মধ্যে সরাইল উপজেলায় দুই লাখ ৪১ হাজার ৭৯ জন এবং আশুগঞ্জ উপজেলার মোট ভোটার এক লাখ ৩২ হাজার। উপ-নির্বাচনে মোট কেন্দ্র ১৩২টি। এর মধ্যে সরাইল উপজেলার নয়টি ইউনিয়নে ৮৪টি ও আশুগঞ্জ উপজেলার আটটি ইউনিয়নে ৪৮টি ভোট কেন্দ্র করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।